‘জনগণের কর্মসংস্থান নিশ্চিত করাই সরকারের প্রধান লক্ষ্য’

Slider গ্রাম বাংলা

নির্বাচনী ইশতেহারের আলোকে জনগণের খাদ্য ও পুষ্টির নিশ্চয়তা এবং কর্মসংস্থান নিশ্চিত করাই বর্তমান সরকারের প্রধান লক্ষ্য বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

আজ মঙ্গলবার সচিবালয়ে জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেন্টিটিভ রবার্ট ডগলাস সিম্পসনের নেতৃত্বে একটি প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাৎ করতে এলে তিনি তাদের এসব কথা বলেন।

আব্দুর রাজ্জাক বলেন, কৃষিক্ষেত্রে সময়োপযোগী ও পরিবেশবান্ধব সমন্বিত পদক্ষেপ গ্রহণের ফলে বাংলাদেশ এখন খাদ্যে টেকসই স্বয়ংসম্পূর্ণতা অর্জনের দিকে অগ্রসরমান। বাংলাদেশ ইতোমধ্যে দানাদার খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। খাদ্যশস্য উৎপাদনে বর্তমানে বিশ্বে বাংলাদেশের অবস্থান দশম।

জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেন্টিটিভ বলেন, বাংলাদেশে কৃষিখাতে চলমান কাজের মধ্যে রয়েছে ফাণ্ড ফর এগ্রিকালচার ডেভেলপমেন্ট (ইফাদ) এ ৬৫ মিলিয়ন ডলার। রংপুর,বরিশাল ও টাঙ্গাইল জেলার মধুপুর উপজেলায় ৩ মিলিয়ন মার্কিন ডলার। উত্তর বঙ্গের জন্য ৭২ মিলিয়ন মার্কিন ডলার কৃষি উন্নয়ন ও পুষ্ঠি খাতে তাদের অনুদানের কথা উল্লেখ করেন।

আব্দুর রাজ্জাক কৃষিমন্ত্রী হওয়ায় জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা প্রাক্তন মহাপরিচালকের অভিনন্দন বার্তা পৌঁছে দেন।

বাংলাদেশের কৃষি, নিরাপদ ও পুষ্টিকর খাদ্যসহ সকল সেক্টরে পুর্ণ সহযোগিতা অব্যাহত রাখার কথা উল্লেখ করেন রবার্ট ডগলাস সিম্পসন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *