মুমূর্ষু মোর্শেদা বাঁচতে চায়

Slider রংপুর

হাসানুজ্জামান হাসান,লালমনিরহাট প্রতিনিধিঃ মোর্শেদা অাক্তার পলি। ছোট বেলায় বাবা হারানো অভাব অনটনের সংসারে বেড়ে উঠা তার। হাতীবান্ধা সরকারি অালিমুদ্দীন কলেজ থেকে ডিগ্রী শেষ করে বুকভরা স্বপ্ন নিয়ে উচ্চ শিক্ষা গ্রহণের জন্য রংপুর কারমাইকেল কলেজে দর্শন বিভাগে ভর্তি হন।

টানাপোড়নের সংসারে কোনোভাবে চলে যাচ্ছিলো পলির স্বাভাবিক জীবন। কিন্তুু শিক্ষা জীবনের দ্বারপ্রান্তে এসে পলির বাধা হয়ে দাঁড়ায় মরণব্যধি টিউমার।

গত ১ বছর ধরে মেরুদন্ডের মাঝামাঝি জায়গায় টিউমার রোগে ভুগছেন তিনি। দীর্ঘদিন ধরে চিকিৎসা করে অবস্থার কোন উন্নতি হয় নি।

ফলে একরকম মৃত্যুর সাথে লড়াই করে বেঁচে অাছেন পলি। বর্তমানে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে, ৫ তলার, ১৮ নং ওয়ার্ডে (৩৮ নং বেডে) চিকিৎসাধীন রয়েছেন।

মুমূর্ষু রোগী মোর্শেদা অাক্তার পলি লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলার ফকিড়পাড়া ইউনিয়নের (৮ নং ওয়ার্ড) মৃত মীর মোসাদ্দেক হোসেনের দ্বিতীয় সন্তান। বাবার মৃত্যুর পর সংসারের হাল ধরেন বড় ভাই মীর ওয়াসিম। পেশায় তিনি একজন টেইলস দোকানের কর্মচারী। ওয়াসিমের অল্প অায়ে মা, ছোট এক ভাই ও দুই বোনের সংসার। ভাই-বোনের স্বপ্ন বাস্তবায়নে দিনরাত পরিশ্রম করে ছোট এক ভাই ও দুই বোনের পড়াশোনার পাশাপাশি সংসারের খরচ যোগাচ্ছেন মীর ওয়াসিম।

কিন্তুু হঠাৎ বোনের গুরুতর রোগে সবকিছু তছনছ হয়ে যাওয়ার উপক্রম মীর ওয়াসিমের। এখন পর্যন্ত বোনের চিকিৎসার জন্য দুই লাখ টাকা খরচ করেছেন তিনি। অভাবের সংসারে সাংসারিক খরচ চালাতে যেখানে ওয়াসিম হিমশিম খাচ্ছেন সেখানে বোনের চিকিৎসা ব্যয় তার পক্ষে জোগাড় করা প্রায় অসম্ভব ব্যপার।

মীর ওয়াসিম অাকুতি করে বলেন, বোনের লালিত স্বপ্ন পূরণে অনেক কষ্টে দোকানে কর্মচারীর কাজ করে খরচ যুগিয়েছি। হঠাৎ বোনের রোগে সব স্বপ্ন নষ্ট হওয়ার পথে। তার চিকিৎসার জন্য কমপক্ষে ৩ লাখ টাকার প্রয়োজন। ডাক্তার বলেছে অতিদ্রুত বোনের অপারেশন করতে হবে। কিন্তুু গরীর পরিবার থেকে এতো টাকা অামার পক্ষে বহণ করা সম্ভব নয়। তাই সমাজের বিত্তবান ও দানশীল মহৎ ব্যক্তিদের কাছে অামার বিনীত অনুরোধ অামার বোনকে বাঁচাতে অাপনারা সাধ্যমতো সাহায্য করুন।

মোর্শেদা অাক্তার পলির মা ছলছল চোখে বলেন, অামার মেয়ে পৃথিবীর অালো দেখতে চায়। সে মানুষের মতো মানুষ হতে চায়। অামার মেয়েকে বাঁচাতে দয়াকরে অাপনারা এগিয়ে অাসুন

যোগাযোগের ঠিকানা:

মোবাইল: 01714792913 (মীর ওয়াসিম)

সাহায্য পাঠানের ঠিকানা:
বিকাশ: 01764972294

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *