বছরের প্রথম দিনে সার্থক ইউনিয়ন ভিত্তিক মুক্তিযুদ্ধের ইতিহাস

Slider বাংলার সুখবর


হাসানুজ্জামান হাসান,লালমনিরহাট প্রতিনিধি:২০১৯ সালের প্রথম দিনে সফল হয়েছে ইউনিয়ন ভিত্তিক মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষনের উদ্দ্যেগ টি।লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার ৮নং কাকিনা ইউনিয়নের মুক্তিযুদ্ধাদের তথ্য সংগ্রহ করে প্রামাণ্য চিত্র তৈরি ও সঠিক ভাবে প্রদর্শন করেন এ.এস.বি সংগঠন কাকিনা, সেই সাথে এই ইউনিয়নের মুক্তিযোদ্ধাদের সূর্য সন্তান পদক এবং বিশিষ্ট ব্যক্তিদের কাকিনা ইউনিয়ন রত্ন পদক প্রদান করেছে এ এস বি কাকিনা।

এই কাজটি সফল করতে এ.এস.বি সংগঠনকে সহযোগিতা ও সমর্থন করেন উত্তর বাংলা বিশ্ব বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ড.মোজাম্মেল হক, মাহাবুবুজ্জামান আহমেদ (উপজেলা চেয়ার ম্যান),নজরুল হক মতি,সাভাপতি উত্তর বাংলা বিশ্ব বিদ্যালয় কলেজ, শহিদুর রহমান( সাংবাদিক)। তার সাথে মুক্তিযোদ্ধা ও কাকিনা ইউনিয়নের সকল স্তরের মানুষ।

১লা জানুয়ারি কাকিনা ইউনিয়ন পরিষদ কার্যলয়ে এক ব্যাডমিন্টল ফাইনাল খেলা ও ইউনিয়ন ভিত্তিক মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষনের ডিসপ্লে প্রদর্শন করা হয়।

কাকিনা ইউনিয়নকে মডেল হিসাবে গড়ে তোলার জন্য এই কাজটি সঠিক ও সমর্থন যোগ্য বলে মনে করেন ড.মোজাম্মেল হক, সেই সাথে যুব সমাজকে এ ধরনের কাজ করার জন্য ধন্যবাদ ঙ্গাপন করেন উত্তর বাংলা বিশ্ব বিদ্যালয় কলেজের সভাপতি নজরুল হক মতি।

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধা সহ বিভিন্ন শ্রেনীর মানুষ মুক্তিযুদ্ধের ইউনিয়ন ভিত্তিক ইতিহাস সংরক্ষন এবং তা নতুন প্রজন্মের কাছে তুলা ধরার জন্য আহব্বান জানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *