আজ দুপুরে ফল। জানবেন যেভাবে

Slider শিক্ষা

ঢাকা: জেএসসি-জেডিসি, পিইসি, ইবতেদায়ি পরীক্ষা-২০১৮-এর ফলাফল প্রকাশিত হবে আজ (২৪ ডিসেম্বর) দুপুরে। পরীক্ষা শেষ হওয়ার এক মাসের মাথায় ফল প্রকাশিত হতে যাচ্ছে।

ফলাফল ঘোষণার পরই শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইটে (www.eaducationboard.gov.bd) জেএসসি-জেডিসি এবং ডিপিইর ওয়েবসাইটে (www.dpe.gov.bd) প্রাথমিক শিক্ষা সমাপনীর ফল জানা যাবে। আর ইবতেদায়ি শিক্ষা সমাপনীর ফল জানা যাবে মাদরাসা বোর্ডের ওয়েবসাইটে (www.bmeb.gov.bd)। এ ছাড়াও সরকারি মোবাইল অপারেটর কোম্পানি টেলিটকের ওয়েবসাইটের (http://dpe.teletalk.com.bd) মাধ্যমেও ফল জানা যাবে।
যেকোনো মোবাইল মেসেজ অপশনে গিয়ে JSC/JDCথানা/বোর্ডের নামের প্রথম তিন অর Roll No লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠালে ফলাফল জানা যাবে। প্রাথমিক ও ইবতেদায়ির জন্য মোবাইল মেসেজ অপশনে গিয়ে DPEথানা/উপজেলার কোড নম্বরRoll No২০১৮ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠিয়ে ও EBTথানা/উপজেলার কোড নম্বরRoll No২০১৮ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠিয়ে জানা যাবে।

এই এসএমএস লেখার সময় সরকারি অথবা রেজিস্টার্ড বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের EMIS কোড নম্বরের প্রথম পাঁচ সংখ্যা উপজেলা/থানা কোড হিসেবে ব্যবহার করতে হবে। যা প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইট, সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিস, উপজেলা/থানা শিক্ষা অফিস ও প্রাথমিক বিদ্যালয় থেকে জানা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *