ভিকারুননিসা স্কুলের নতুন অধ্যক্ষ হাসিনা বেগম

Slider শিক্ষা


ঢাকা: নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনার পর ভিকারুননিসার নূন স্কুল অ্যান্ড কলেজের নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পেয়েছেন কলেজ শাখার সহকারী অধ্যাপক হাসিনা বেগম। এর এ ঘটনার জের ধরে আগের অধ্যক্ষ নাজনীন ফেরদৌসকে বহিস্কার করা হয়। গতকাল শুক্রবার প্রতিষ্ঠানটির গভর্নিং বডির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এ বিষয়টি নিশ্চিত করে গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি মুশতারী সুলতানা বলেন, নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে কলেজ শাখার সহকারী অধ্যাপক হাসিনা বেগমকে দায়িত্ব দেওয়া হয়েছে এবং প্রভাতী শাখার প্রধানের দায়িত্ব দেওয়া হয়েছে মহসিন তালুকদারকে। মহসিন তালুকদার অতিরিক্ত দায়িত্ব হিসেবে প্রভাতী শাখার প্রধানের দায়িত্ব পালন করবেন।

প্রসঙ্গত,গত সোমবার দুপুরের দিকে রাজধানীর শান্তিনগরে গলায় ফাঁস দিয়ে ভিকারুননিসার এই স্কুলছাত্রী আত্মহত্যা করে। ঘটনার পরদিন মঙ্গলবার (০৪ ডিসেম্বর) রাতে রাজধানীর পল্টন থানায় ‘আত্মহত্যার প্ররোচণাকারী’ হিসেবে তিনজনের বিরুদ্ধে মামলা করেন তার বাবা। মামলার আসামিরা হচ্ছেন-অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, প্রভাতী শাখার প্রধান জিনাত আক্তার ও শ্রেণি শিক্ষিকা হাসনা হেনা। এদের মধ্যে হাসনা হেনা গ্রেপ্তার হয়ে বর্তমানে কারাগারে রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *