মাহাবুবুল হক শাকিলের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালিত

Slider গ্রাম বাংলা

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী প্রয়াত কবি মাহবুবুল হক শাকিলের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে ময়মনসিংহের রাজনীতিবিদ ও শাকিলের সতীর্থরা কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন।

দিনব্যাপী জেলা আওয়ামী লীগ ও মাহাবুবুল হক শাকিল স্মৃতি সংসদের উদ্যোগে সকাল থেকেই শোকসভা, মিলাদ মাহফিল, কোরআন পাঠ ও আলোচনা সভার মাধ্যমে ‘মন খারাপের গাড়িচালক’ এর মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে পুষ্পার্ঘ অর্পণকালে মাহবুবুল হক শাকিলের পিতা এ্যাডভোকেট মো: জহিরুল হক খোকা উপস্থিত ছিলেন। আর শাকিল স্মৃতি সংসদের সদস্য সচিব কামাল পাশা চৌধুরীর নেতৃত্বে পুষ্পাঞ্জলি প্রদান করেন অন্যপ্রকাশের প্রধান নির্বাহী মাজহারুল ইসলাম ও পরিচালক সিরাজুল কবির কমল, পাঞ্জেরী পাবলিকেশন্সের প্রধান নির্বাহী কামরুল হাসান শায়ক এবং সদস্য ওয়াহিদ শাকিল আলমি রিমাস, অভিজিৎ পাল, নুরুল আলম পাঠান মিলন, রতন দত্ত, অপু ভট্টাচার্য, প্রয়াত শাকিলের সহোদর নাইমুল হক বাবুসহ অসংখ্য শুভাকাঙ্খী।
১৯৬৮ সালে ২০ ডিসেম্বর জন্মগ্রহণ করেন মাহবুবুল হক শাকিল। তার বাবা আইনজীবী ও মা শিক্ষক। মাহবুবুল হক শাকিলের ছোট ভাই নাঈমুল হক বাবু ডেইলি স্টার পত্রিকার সহ-সম্পাদক। আইনজীবী স্ত্রী নিলুফার আনজুম পপি ও শাকিলের সংসারে একমাত্র মেয়ে জাকিয়া রুপাবা মলি।
ছাত্র জীবনের শুরুতেই শাকিল ছাত্রলীগের রাজনিতীর সাথে সম্পৃক্ত হন। নেতৃত্ব দেন ছাত্রলীগের। ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদ ও ঢাকা বিশ্ববিদ্যায় শাখার সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন।

পরবতির্তে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারীর দায়িত্ব লাভ করেন। এছাড়াও তিনি একজন কবি হিসেবেও পরিচিত ছিলেন। তার কবিতা সর্ব মহলে ছিল প্রশংসিত। কিন্তু ২০১৬ সালের ৬ ডিসেম্বর হঠাৎ করেই ওপারে চলে যান বহু প্রতিভার অধিকারী মাহবুবুল হক শাকিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *