ডিমলায় আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালন।

Slider রংপুর


মোঃ জাহিদুল ইসলাম, ডিমলা(নীলফামারী) প্রতিনিধিঃ সারাদেশের ন্যায় ৩রা ডিসেম্বর সকালে ডিমলা উপজেলায় ২৭তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২০তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালন করা হয়। এ উপলক্ষে ডিমলা উপজেলায় বিভিন্ন প্রতিবন্ধী সংগঠন পৃথক পৃথক ভাবে নানা কর্মসূচীর মধ্যদিয়ে দিবসটি পালন করেন।

অপরদিকে জোড়জিগা প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়, খগাখড়িবাড়ী, ডিমলা, নীলফামারী’র আয়োজনে জাতীয় প্রতিবন্ধী দিবস যথাযথ মর্যাদায় পালিত হয়। দিবসটি উপলক্ষে সকল শিক্ষক ও ছাত্র/ছাত্রীর উপস্থিতিক্রমে বর্তমান সরকারের উন্নয়ন মূলক কর্মধারা সম্পর্কে প্রতিবন্ধীরাও সুশিক্ষা অর্জনের তাগিদ দিয়েছেন। তারই ধারাবাহিকতায় শিক্ষক ও কর্মচারীরা বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখথহাসিনার কাছে প্রতিষ্ঠানটির স্বীকৃতিসহ ১০০% বেতনভাতার জন্য অনুরোধ জানান।

এতে উপস্থিত ছিলেন জোড়জিগা প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক মোঃ হামিদার রহমান ও প্রধান শিক্ষক আইভি ইসলাম সহ উক্ত বিদ্যালয়ের সহকারী শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দ, ডিমলা রিপোটার্স ইউনিটির সদস্য মোঃ শাহিনুর রহমান,আব্দুল কুদ্দুস,জাহিদুল ইসলাম প্রমুখ।

এতে সভায় বক্তারা প্রতিবন্ধী মানুষের উন্নয়নে সরকার এবং সমাজের সচেতন সকল নাগরিককে এগিয়ে আসার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *