ফিফথ ওয়ার্ল্ড মিডিয়া কনফারেন্সের বাংলাদেশ প্রধান হলেন সরোজ মেহেদী

Slider শিক্ষা

ফিফথ ওয়ার্ল্ড কনফারেন্স অন মিডিয়া অ্যান্ড মাস কমিউনিকেশন (মেডকম-২০১৯) এর বাংলাদেশ চ্যাপ্টারের সমন্বয়ক নির্বাচিত হয়েছেন গবেষক ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সরোজ মেহেদী। দ্য ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব নলেজ ম্যানেজমেন্ট (টিআইআইকেএম) এর ব্যাবস্থাপনা পরিচালক ইসানকা পি. গমেজ এক অফিসিয়াল চিঠিতে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনদিনব্যাপী কনফারেন্সটি আগামী বছরের ৫ থেকে ৭ এপ্রিল মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে অনুষ্ঠিত হবে। এতে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, চীন, ভারতসহ পৃথিবীর বিভিন্ন দেশের মিডিয়া বিশেষজ্ঞরা অংশ নেবেন।

কনফারেন্সে বাংলাদেশে টিআইআইকেএম ও মেডকম-২০১৯ সংক্রান্ত যাবতীয় কাজের তদারকির দায়িত্ব পালন করবেন মেহেদী। বাংলাদেশ থেকে অংশগ্রহণে ইচ্ছুক যে কেউ সরোজ মেহেদীর সাথে যোগাযোগ করে বিশেষ ছাড়ে কনফারেন্সে যোগদান করতে পারেন। পাশাপাশি সমন্বয়কের সুপারিশে রয়েছে স্কলারশিপের সুবিধাও।

এ বিষয়ে সরোজ মেহেদী বলেন, মিডিয়া আমার ধ্যান ও জ্ঞান। আমরা ছোট্ট এ জীবনের যত কাজ করি, তার প্রায় সবই মিডিয়াকেন্দ্রিক। এক ধরনের উচ্ছ্বাস প্রকাশ করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক এই শিক্ষার্থী বলেন, বাঘাবাঘা গণমাধ্যম বিশেষজ্ঞদের সামনে নিজের দেশের প্রতিনিধিত্ব করবো, ভাবতেই ভালো লাগছে। নিজের জায়গা থেকে যতটা সম্ভব কাজ করে যাওয়ার চেষ্টা করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *