পঞ্চগড়ে বিএনপি মনোনীত দুই প্রার্থীর মনোনয়ন বাতিল

Slider ফুলজান বিবির বাংলা


পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের দুটি আসনে বিএনপি মনোনীত দুই প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। এরা হলেন পঞ্চগড়-১ আসনের বিএনপির মনোনীত প্রার্থী বর্তমান মেয়র তৌহিদুল ইসলাম ও পঞ্চগড়-২ আসনে বিএনপির মনোনীত প্রার্থী কেন্দ্রীয় নেতা ফরহাদ হোসেন আজাদ। ত্রুটিপূর্ণ মনোনয়ন ও বিভিন্ন কারণে এ দুটি মনোনয়ন বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন জেলা রিটার্নিং কর্মকর্তা ।

রবিবার দুপুরে পঞ্চগড় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সব প্রার্থীর উপস্থিতিতে যাচাই বাছাই কার্যক্রমে পঞ্চগড়-১ আসনে ৯ জন প্রার্থীর মধ্যে ৮ জনের মনোনয়নপত্রে ত্রুটি হওয়ায় ও কোন অভিযোগ না থাকায় তাদের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়।

তবে পৌর মেয়রের দায়িত্ব থেকে পদত্যাগ না করে মনোনয়নপত্র দাখিল করায় এ আসনে বিএনপির মনোনিত প্রার্থী পৌর মেয়র তৌহিদুল ইসলামের তার মনোনয়নপত্রটি বাতিল করে যাচাই বাছাই কমিটি। এ আসনে বৈধ প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনিত প্রার্থী মজাহারুল হক প্রধান, পঞ্চগড়-১ আসনের বর্তমান সংসদ সদস্য নাজমুল হক প্রধান (স্বতন্ত্র), বিএনপি মনোনীত প্রার্থী ব্যারিস্টার নওশাদ জমির, জাগপার প্রার্থী আল রাশেদ প্রধান, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মো. আব্দুল্লাহ, জাকের পার্টির প্রার্থী সুমন রানা, ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী হাবিবুর রহমান, জাতীয় পার্টির প্রার্থী আবু সালেক।

পঞ্চগড়-২ আসনে বিভিন্ন দলের ৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। তাদের মধ্যে বিএনপি মনোনিত প্রার্থী ফরহাদ হোসেন আজাদের মনোনয়নপত্রে ত্রুটি থাকায় তার মনোনয়নপত্র বাতিল করে যাচাই বাছাই কমিটি। বৈধ প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনিত প্রার্থী ও পঞ্চগড়-২ আসনের বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন, বিএনপি মনোনীত প্রার্থী নাদিরা আকতার, জাগপার প্রার্থী ব্যারিস্টার তাসমিয়া প্রধান (জাগপা), ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী ফয়জুর রহমান মিঠু, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী কামরুল হাসান প্রধান, কমিউনিস্ট পার্টির প্রার্থী আশরাফুল আলম, জাতীয় পার্টির প্রার্থী লুৎফর রহমান রিপন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *