ফেনীতে ট্রেনের ধাক্কায় শিশুসহ প্রাণ গেল ৪ জনের

Slider বিচিত্র

পশ্চিমবঙ্গের নদীয়া জেলায় বিষাক্ত মদ পান করে এক নারীসহ সাত জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। বুধবার নদীয়া জেলার অন্তর্গত শান্তিপুরের চৌধুরীপাড়ায় এ ঘটনাটি ঘটে।

এই ঘটনায় হাসপাতালে ভর্তি করা হয়েছে আরও দশজনকে। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।
এ ঘটনায় দেবশ্রী মাহাতো নামের স্থানীয় এক চোলাই মদ বিক্রেতাকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। পুলিশ সূত্র জানায়, মঙ্গলবার সন্ধ্যায় নিশ্চিন্তপুর চৌধুরীর একটি চোলাই মদনের দোকান থেকে ৪০ জন চোলাই মদ কিনে পান করেছিলেন। মদ পান করার পর রাতেই অনেকেই গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তাদের অধিকাংশকে নিয়ে যাওয়া হয় স্থানীয় শান্তিপুর হাসপাতালে।

এদিকে কর্তব্যে গাফিলতির অভিযোগে ৩ আবগারি কর্মকর্তা, ৮ কনস্টেবলসহ ১১ জনকে বহিষ্কার করা হয়েছে। তাদের মধ্যে শান্তিপুর সার্কেলের আবগারি ওসি, রানাঘাট সার্কেলের ডেপুটি আবগারি কালেক্টরও রয়েছেন।

মৃত্যুর ঘটনাকে দুভার্গ্যজনক আখ্যায়িত করে রাজ্যের অর্থ ও আবগারি মন্ত্রী অমিত মিত্র তিনি বলেন, বিষাক্ত মদ খেয়ে মৃত্যুর ঘটনার প্রকৃত কারণ খতিয়ে দেখতে সিআইডিকে তদন্তের নির্দেশ দেয়া হয়েছে।

বিহার, ঝাড়খন্ড থেকে আসা মদে তাদের মৃত্যু হয়েছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে। নিহতদের পরিবারকে ক্ষতিপূরণের ঘোষণাও দেয়া হয়েছে রাজ্য সরকারের তরফে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *