কাপাসিয়ায় জাতীয় সমবায় দিবস পালিত

Slider সামাজিক যোগাযোগ সঙ্গী


মাসুদ পারভেজ কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি: ‘সমবায় ভিত্তিক সমাজ গড়ি, টেকসই উন্নয়ন নিশ্চিত করি’-এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে কাপাসিয়ায় ৪৭তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে। দিবসের কর্মসূচির মধ্যে ছিল বণার্ঢ্য র‌্যালী, বৃক্ষ রোপন, অনুদান প্রদান, সমবায়ী ঋণ বিতরণ, আলোচনা সভা ও সমবায়ীদের পুরস্কার বিতরণ।

আজ রোববার সকালে উপজেলা সমবায় কার্যালয় ও সমবায়ীবৃন্দের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালী বের হয়। সমবাীয়দের অংশ গ্রহনে র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। কর্মসূচির শুরুতে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন করা হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা সমবায় অফিসার মোহাম্মদ গোলাম মোর্শেদ মৃধা’র সভাপতিত্বে আলোচনা সভায় দিবসের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে বক্তব্য দেন প্রধান অতিথি সহকারী কমিশনার (ভূমি) নীলিমা রায়হানা।

সমবায়ী কামাল হোসেনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও সমবাীয় মফিজ উদ্দিন, অধ্যক্ষ মোহাম্মদ তাজউদ্দীন, শিক্ষক অলিউল্লাহ, সাংবাদিক নুরুল আমীন সিকদার, বাজার ব্যবসায়ী প্রতিনিধি আলাউদ্দিন শেখ, সমবায়ী চন্দন রক্ষিত, খাদিজা খানম প্রমুখ। সমবায় অফিসের কর্মকর্তা-কর্মচারী, সমবায়ী সংগঠনের সদস্যবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে শ্রেষ্ঠ সমবায় সমিতির ও সমবায়ীদের কাজের জন্য বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *