তানভীরের বিশ্ববিদ্যালয়ে পড়ার স্বপ্ন কেড়ে নিল দুর্বৃত্তরা

Slider বিচিত্র

বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাওয়া তানভীর নামে এক ছাত্রকে ছুরিকাঘাত করে হত্যা করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার সকালে নরসিংদী থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে যাওয়ার সময় বাড়ির অদূরেই হত্যাকাণ্ডের শিকার হয় তানভীর।

নিহত তানভীর আহমেদ খান বীরপুর এলাকার নাসির উদ্দিন খানের ছেলে। সে এবার নটর ডেম কলেজ থেকে জিপিএ ৫ পেয়ে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তির্ণ হয়। সম্প্রতি সে রাজশাহী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় উত্তির্ণ হয়েছে। এঘটনায় নিহতের পরিবারে শোকের ছায়া নেমে আসে।
পুলিশ ও নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, নিহত কলেজ ছাত্র তানভীর আহমেদ বই-পত্র আনার জন্য সকাল ৬ টার দিকে ট্রেনযোগে ঢাকায় যাওয়ার জন্য বাড়ি থেকে বের হয়। পরে সন্তানের খোঁজ নেয়ার জন্য সকাল ১০টায় তার মা তাকে ফোন দেয়। কিন্তু কোন সারা শব্দ পাওয়া যায়নি। পরে স্থানীয়রা বীরপুর স্কুলের পাশে একটি দোকানের পেছনে বুকে ছুরিবিদ্ধ একটি লাশ পড়ে থাকতে দেখে। স্থানীয়রা রেলওয়ে পুলিশ ফাঁড়ি ও নিহতের বাড়িতে খবর দেয়।

এ ঘটানায় রেলওয়ে পুলিশ ফাঁড়ির সদস্যরা নিহতের মরদেহ উদ্ধার করে লাশ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে প্রেরণ করেছে। অপর একটি সূত্রে জানা যায়, বীরপুর ও শিক্ষাচত্তর এলাকার বাবু ওরফে সানি, রাব্বিসহ ৪/৫ জনর একটি চক্র ছিনতাই সহ নানা অপরাধের সাথে জড়িত। চক্রটি বিভিন্ন সময় নানা অপরাধ কর্মকাণ্ড করে বেড়ায়।

স্থানীয়দের ধারণা, নিহত তানভীর সকালে ঢাকায় যাওয়ার সময় ছিনতাইকারীর কবলে পড়ে। এসময় তানভীরের মোবাইল ফোনটি ছিনিয়ে নেয়ার চেষ্টা চালায় ছিনতাইকারীরা। এতে বাধা দিলে ছিনতাইকারীরা তার বুকে ছুরিকাঘাত করে। এর ফলে ঘটনাস্থলে তাৎক্ষণিক তার মৃত্যু হয়। ঘটনার পরপরই এলাকা ছেড়ে গাঁ ঢাকা দেয় চক্রটি।

নিহতের মামা আঙ্গুর জানায়, ঢাকা যাওয়ার সময় তানভীরের বাবা তাকে ট্রেনে তুলে দিতে যায়। কিন্তু ট্রেন ছেড়ে যাওয়াই ছেলের সাথে আর দেখা হয়নি। অন্যদিকে বেলা সাড়ে ১০টার দিকে বাড়ির অদূরে তার মৃত দেহ পড়ে থাকার খবর পাই।

নিহতের খালা শিউলি বেগম বলেন, তানভীর খুবই শান্ত প্রকৃতির ছেলে। তার কোনে শত্রু নেই। বই ও বেডিং আনার জন্য ট্রেন যোগে ঢাকায় যাওয়ার উদ্দেশে বাড়ি থেকে বের হয়। এর পর তার মৃত্যুর খবর পাই। আমরা এই হত্যার বিচার চাই।

রেলওয়ে ফাঁড়ির ভারপ্রাপ্ত ইনচার্জ শাহ আলম জানায়, ধারণা করা হচ্ছে ছিনতাইকারীর কবলে পড়ে এ হত্যাকাণ্ড সংগঠিত হয়। হত্যার পর তাকে রেলের পাশে ফেলে রেখে পালিয়ে যায় ছিনতাইকারীরা। নিহতের মরদেহ ময়নাতদন্তের জেলা হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *