আ স ম ফিরোজ নির্বাচন করতে পারবেন না, দাবি আইনজীবীর

Slider বাংলার আদালত

ঢাকা: দশম জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ। ফাইল ছবিদশম জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ। ফাইল ছবি
সুদ মওকুফের পর সোনালী ব্যাংক থেকে দশম জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজের ২৭ কোটি টাকা ঋণ পুনঃতফসিলের সবশেষ সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট।

আজ বৃহস্পতিবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এক রিটের প্রাথমিক শুনানি নিয়ে রুলসহ এই আদেশ দেন।

হাইকোর্টের এই আদেশের ফলে আ স ম ফিরোজ এখন ঋণ খেলাপি বলে জানিয়েছেন রিট আবেদনকারী পক্ষের আইনজীবী। তাঁর ভাষ্য, হাইকোর্টের আজকের আদেশের ফলে আ স ম ফিরোজ আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে পারবেন না।

আ স ম ফিরোজ পটুয়াখালী-২ আসনের আওয়ামী লীগের সাংসদ ৷

পটুয়াখালীর বাউফল পৌরসভার মেয়র জিয়াউল হক চলতি হাইকোর্টে রিটটি করেন। আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী রোকন উদ্দিন মাহমুদ ও এম মাইনুল ইসলাম।

পরে আইনজীবী মাইনুল ইসলাম বলেন, আইনে আছে, তিনবারের বেশি ঋণ পুনঃতফসিল করা যাবে না। আ স ম ফিরোজের ক্ষেত্রে আইনের তোয়াক্কা না করে ২০১৮ সালে নবমবারের মতো তাঁর প্রায় ২৭ কোটি টাকার ঋণ পুনঃতফসিল করা হয়। এই সিদ্ধান্ত হাইকোর্টে চ্যালেঞ্জ করে রিট করা হয়।

আইনজীবী মাইনুল ইসলাম বলেন, ঋণ পুনঃতফসিলের সিদ্ধান্ত হাইকোর্ট স্থগিত করায় আ স ম ফিরোজ এখন ঋণ খেলাপি। তিনি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে পারবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *