কাকিনাকে মডেল করতে একতাবদ্ধ যুব সমাজ

Slider বাংলার সুখবর

হাসানুজ্জামান হাসান,লালমনিরহাট: কাকিনা ইউনিয়ন লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার ৮ নং ইউনিয়ন। এই ইউনিয়নটিকে মডেল হিসাবে গডে তোলার লক্ষে কাজ করে যাচ্ছে স্থানীয় যুব সমাজ !এই উদ্যোগটিগ্রহন করে সৈয়দ সালমান শাকী।

শালমান শাকী ৮ কাকিনা ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল হক শহীদের ছেলে, শালমান শাকী গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে অধ্যায়নরত ছাত্র। সে কাকিনায় এসে এই মহতি উদ্যোগটি গ্রহন করে।

উদ্দোগের বিষয়ঃকাকিনা ইউনিয়ন কে মডেল ও সমৃদ্ধ শালী হিসাবে বাংলাদেশের কাছে তুলে ধরতে তার এ উদ্দোগটিকে,প্রামাণ্যচিত্রের মাধ্যমে কাকিনার ইতিহাস কে তুলে ধরতে স্বাগতম জানায় সর্ব এস্তরের জনগণ। অনেকে আছে কাকিনার পুরনো ইতিহাস ও নিদর্শন সম্পর্কে জানে না।
কাকিনার কবি শেখ ফজলল করিমের স্মৃতি পট গুলো নাই বলতেই চলে,এগুলোকে পূনঃরায় স্থানন্ত্রীত করতে সকলকে সজযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে ,তবেই গর্ব করে বলা যাবে কাকিনায় কবি অাছে, অারো রয়েছে কাকিনা মহিমারঞ্জন রাজার রাজ বাড়ী কালের সাক্ষী হিসাবে নিরবে দারিয়ে আছে মহিমা রঞ্জন রাজার দালান গুলো ,সেগুলো এখন হারাতে বসেছে।

কাকিনা ইউনিয়নে অনেক স্মৃতি বিজড়িত আছে এই স্মৃতি চিন্হ গুলো হাড়াতে বসেছে,এগুলো লালন করার দায়িত্ব স্থানীয় যুব সমাজের।

কাকিনা ইউনিয়নে অনুষ্ঠিত এক আলোচনা সভায় স্থানীয় যুব সমাজ থেকে শুরু করে সকল পেশার মানুষ উদ্যোগ টি স্বাদরে গ্রহন করে।

কাকিনাকে সারা দেশের কাছে তুলে ধরতে তরুন সমাজ কে এগিয়ে আসতে হবে,উত্তর বাংলা বিশ্ববিদ্যালয় কলেজের প্রতিষ্ঠাতা ড.মোজাম্মেল হক একথা বলেন,কাকিনা শিক্ষা ব্যাবস্থা উন্নত করতে এই উদ্যোগটিকেস্বাগতম জানিয়েছেন তিনি।

সেই সাথে সাবেক উপজেলা চেয়ারম্যান জনাব তাহির তাহু,উত্তর বাংলা কলেজের সভাপতি নজরুল হক মতি, বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক,মুক্তি যোদ্ধা ব্যাবসায়ী ছাত্র সমাজ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন,শালমান শাকীর সঙ্গে তরুন ও যুব সমাজের এই উদ্দ্যগটি সঠিক ও সফল বলে মনে করেন তারা, কাকিনা ইউনিয়নের বিভিন্ন পেশার মানুষ সম্মতি ঙ্গাপন করেন।

এভাবে কাজ করতে থাকলে কাকিনা একদিন সারা দেশের রোল মডেল হিসাবে গড়ে উঠবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *