মইনুল ও জাফরুল্লাহর জামিন স্থগিতের আপিল শুনানি পেছাল

Slider বাংলার আদালত


ঢাকা: জাতীয় ঐক্যফ্রন্টের দুই নেতা তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন এবং গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি পিছিয়ে আগামী সোমবার দিন ধার্য্য করেছেন আপিল বিভাগ।

আজ বৃহস্পতিবার বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বে ছয় বিচারপতির আপিল বেঞ্চ এই দিন ঠিক করেন।

আদালতে ব্যারিস্টার মইনুল হোসেন ও ডা. জাফরুল্লাহের পক্ষে ছিলেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন, খন্দকার মাহবুব হোসেন, মাহবুব উদ্দিন খোকন, মো. মাসুদ রানা, এ কে এম এহসানুর রহমান প্রমুখ। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

গত ১৬ অক্টোবর সাংবাদিক মাসুদা ভাট্টিকে নিয়ে বিরূপ মন্তব্য করেন ব্যারিস্টার মইনুল হোসেন। এ ঘটনায় ২১ অক্টোবর ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালতে মাসুদা ভাট্টি এবং জামালপুর আদালতে যুব মহিলা লীগের জামালপুর শাখার আহ্বায়ক ফারজানা ইয়াসমীন লিটা মানহানির অভিযোগে মামলা করেন। এ মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন নেন ব্যারিস্টার মইনুল হোসেন। পরে হাইকোর্টের ওই আদেশ স্থগিত চেয়ে আপিল আবেদন করে রাষ্ট্রপক্ষ।

অন্যদেক ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে জমি দখল, চাঁদাবাজির অভিযোগে আশুলিয়া থানায় পৃথক তিনটি মামলা হয়। এ মামলায় তিনিও হাইকোর্ট থেকে আগাম জামিন নেন। রাষ্ট্রপক্ষ তার জামিন স্থগিত চেয়ে আপিল দায়ের করেন।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *