বোনদের কেউ দাবিয়ে রাখতে পারবে না …….প্রতিমন্ত্রী চুমকি

Slider নারী ও শিশু


মো. সাজ্জাত হোসেন,কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি বলেছেন, নারীরা সামাজিক, অর্থনৈতিক ও রাজনীতিতে অবদান রাখায় দেশ এগিয়ে যাচ্ছে। এই অবস্থানের ভিত্তি তৈরি করেছেন জননেত্রী শেখ হাসিনা। একটি সুন্দর পরিবার গড়তে ছেলেমেয়েদের সুশিক্ষায় শিক্ষিত করতে হবে। ছেলেরা ভালো হলে মেয়েরা সব স্থানে কাজ করতে পারবেন। এমনকি মেয়েরা দারোয়ানের চাকরিও করতে পারবেন। তিল তিল করে একটি প্রতিষ্ঠান গড়তে হয়, যেমন কালীগঞ্জ মহিলা কলেজ প্রতিষ্ঠালগ্ন থেকে আজকের এই অবস্থানে পৌছতে অনেক শ্রম দিতে হয়েছে। মেয়েরা আজ বড় বড় পদে আসীন হচ্ছেন। আমি সৌভাগ্যবান, মহিলা ও শিশু মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে কাজ করার সুযোগ দিয়েছেন। ভাগ্য নষ্ট করে যারা পালিয়ে বিয়ে করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য আইন করা হয়েছে । জনসংখ্যাকে জনসম্পদে তৈরি করতে না পারলে দেশ এগিয়ে যাবে না। সমাজ, পরিবার ও দেশের জন্য নারীদের শিক্ষিত হতে হবে।

তিনি বলেন, নারী সাংবাদিককে কুটক্তি করে মইনুল ইসলাম মনে করেছিলেন পার পেয়ে যাবে। কিন্তু তিনি জানেন না, নারীরা এখন আর নির্যাতন সহ্য করে না, তার প্রতিবাদও করতে জানেন। উপস্থিত কলেজ শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, বোনরা ঠান্ডা মাথায় চিন্তা করবেন কারা বোনদের উন্নয়নে কাজ করেছে। কোন সরকার দেশ পরিচালনা করবে তা বোনরা ঠিক করবেন। কারণ আপনাদের মূল্যবান ভোটে সঠিক নেতৃত্বকে বেছে নিতে হবে। বোনদের কেউ দাবিয়ে রাখতে পারবে না। তারা এগিয়ে যাবেই। গতকাল বুধবার দুপুরে কালীগঞ্জ মহিলা ডিগ্রী কলেজে নবীন বরণ ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি এসব কথা বলেন।

স্বাগত বক্তব্য রাখেন কালীগঞ্জ মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মু. নাজমুল ইসলাম। কালীগঞ্জ মহিলা ডিগ্রী কলেজের গভর্নিং বডির সদস্য ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ডিগ্রী কলেজের প্রধান উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা সভাপতি অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব বীর মুক্তিযোদ্ধা মো. হযরত আলী, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) খন্দকার মু. মুশফিকুর রহমান, কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আব্দুল গণি ভূইয়া প্রমুখ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মহিলা কলেজের প্রাক্তন শিক্ষার্থী ও ঢাকা বিশ^বিদ্যালয়ে অধ্যয়নরত পারভীন আক্তার সোমা, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি জুয়েনা আহমেদ প্রমুখ। অনুষ্ঠানের পর কলেজের শহীদ মিনার ও নতুন একাডেমি ভবনের শুভ উদ্বোধন করেন প্রতিমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *