চলে গেলেন একজন গিটার যাদুকর

Slider বিনোদন ও মিডিয়া


ঢাকা: একজন গিটার যাদুকর। একজন কোটি মানুষের হৃদয়ে স্থান করে নেয়া আইয়ুব বাচ্চু। হঠাৎ তার চলে যাওয়া মেনে নিতে পারছেনা ‘এবি’ ভক্তরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে এরইমধ্যে তাকে ঘিরে কন্ঠশিল্পী, চলচ্চিত্রকর্মী, সংগীত পরিচালক, ভক্তরাসহ অনেকেই শোকগাঁথা স্ট্যাটাস দিচ্ছেন। আর কখনও গিটার বাজাবেন না গুণী এই শিল্পী।

প্রিয় গিটারটি সঙ্গে নিয়ে ভোরে বাসায় ফিরেছিলেন তিনি। আইয়ুব বাচ্চুর মৃত্যুর খবরে দেশের সাংস্কৃতিক অঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া। সংগীতাঙ্গনের অনেকেই ছুটে গেছেন স্কয়ার হাসপাতালে। কণ্ঠশিল্পী সামিনা চৌধুরী, দলছুট ব্যান্ডের বাপ্পা মজুমদার, উপস্থাপক হানিফ সংকেত, অভিনেতা শংকর সাঁওজাল, আর্টসেল ব্যান্ডের লিংকনকে দেখা গেছে হাসপাতালে।

পারিবারিক সূত্র জানায়, বুধবার রাতে এলআরবি ব্যান্ড নিয়ে রংপুরে সংগীত পরিবেশন করেছেন আইয়ুব বাচ্চু। বৃহস্পতিবার সকালে তারা ঢাকায় ফেরেন। কিন্তু আইয়ুব বাচ্চু অস্বস্তি বোধ করছিলেন। সকাল ৮টার দিকে বাসায় হার্ট অ্যাটাক করেন । দ্রুত স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু আনুমানিক সকাল ১০টার দিকে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

সঙ্গীতজগতে তার যাত্রা শুরু হয় ফিলিংসের মাধ্যমে ১৯৭৮ সালে। ১৯৮০ থেকে ১৯৯০ সাল পর্যন্ত সোলস ব্যান্ডে লিড গিটারিস্ট হিসেবে যুক্ত ছিলেন তিনি। গুণী এই শিল্পী কোটি মানুষের হৃদয়ে ‘এবি’ নামে পরিচিত। রক ঘরানার গানের এই শিল্পী আধুনিক আর লোকগীতিতেও শ্রোতাদের মুগ্ধ করেছেন। এর আগে ২০১২ সালের ২৭ নভেম্বর বাচ্চু ফুসফুসে পানি জমার কারণে স্কয়ার হাসপাতালে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি হন। সেখানে চিকিৎসা গ্রহণের পর তিনি সুস্থ হন। তবে আজ আর ডাক্তাররা তাকে ফেরাতে পারলেন না। গিটার যাদুকর চলে গেলেন না ফেরার দেশে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *