শ্রীপুরে ৫১টি পূজা মন্ডপে শারদীয় দুর্গোৎসব

Slider গ্রাম বাংলা

রাতুল মন্ডল শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুর উপজেলার ৫১টি পূজা মন্ডপে দেবী দূর্গার বোধন শেষে গত সোমবার ষষ্ঠী পূজার মধ্য দিয়ে মর্তলোকে বিপদ নাশিনী দেবী দূর্গার পাঁচ দিনব্যাপী পূজা শুরু হয়েছে। সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজাকে সামনে রেখে পূজা কমিটি সকল প্রস্তুতি সম্পূর্ণ করেছে। পুলিশ প্রশাসনও ইতোমধ্যে পুরো উপজেলাকে নিরাপত্তার চাদরে ডেকে ফেলেছে।

ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শ্রীপুরে শুরু হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। সোমবার দুপুর ২টার পর থেকে উপজেলার কাওরাইদের সোনাব বটতলা শ্রী শ্রী কালিমন্দিরের মন্ডপে এই ষষ্ঠীপূজা অনুষ্ঠিত হয়েছে। পূজার বিধানমতে মন্ডপ সংলগ্ন বেলগাছ তলায় এই ষষ্ঠী পূজায় ঢাকে কাঠি পড়ল; যার সমাপ্তি হবে ১৯ অক্টোবর বিজয়া দশমী পূজা শেষে দেবীকে বিসর্জনের মাধ্যমে। শ্রীপুর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী কাজল কর জানান, এবার উপজেলার ৫১ স্থানে সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে।

তিনি আরো জানান, পৌরসভার ৩টি, মাওনা ইউনিয়নে ১টি, তেলিহাটি ইউনিয়নে ২টি, গাজীপুর ইউনিয়নে ১টি, বরমী ইউনিয়নে ১২টি, রাজাবাড়ি ইউনিয়নে ১৮টি, প্রহলাদপুর ইউনিয়নে ২টি, কাওরাইদ ইউনিয়নে ১২ পূজামন্ডপে দেবী আরাধনার আয়োজন করা হয়েছে।
শ্রীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদুল ইসলাম জানান, শারদীয় দুর্গোৎসব নির্বিঘেœ উদযাপনে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

শ্রীপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) রেহেনা আকতার জানান, শারদীয় দুর্গোৎসব উদযাপনে উপজেলা প্রশাসন সার্বিক সহযোগিতা করবে। দলমত নির্বিশেষে সকলকে এই দুর্গোৎসব পালনের আহবান জানিয়েছেন তিনি। এ উপলক্ষে উপজেলার প্রতিটি পূজামন্ডপ ও মন্দির সুসজ্জিত করা হয়েছে। পাশাপাশি বড় মন্ডপগুলোয় নির্মাণ করা হয়েছে তোরণ ও পাশাপাশি করা হয়েছে দৃষ্টি নন্দন আলোকসজ্জা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *