যৌন হেনস্থার প্রতিবাদ, ‘ব্যাক আউট’ করলেন আমির

Slider বিনোদন ও মিডিয়া

পরিচালক সুভাষ কাপুরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ নিয়ে তার ছবি ছেড়ে বেরিয়ে এলেন আমির খান। ট্যুইটারে একটি পোস্টে তিনি লিখেছেন, যে কোন ধরণের যৌন হেনস্থা, অত্যাচারকে একদম সহ্য করা হবে না।

যদিও তিনি তার পোস্টে পরিচালক সুভাষ কাপুর এবং তার পরিচালনায় তৈরি হওয়ার কথা আপকামিং গুলশন কুমারের বায়োপিক ‘মগুল’ ছবির নাম কোনটাই উল্লেখ করেননি। সবকিছু অজ্ঞাত রেখে তিনি জানিয়েছেন, তিনি সিনেমাটি থেকে সরে এসেছেন।

ছবিটির যৌথ প্রযোজনায় ছিলেন আমির এবং ভূষণ কুমার। দু’জনেই ছবিটি করা থেকে সরে আসেন। কারণ স্বরূপ আমির জানিয়েছেন, “#MeToo মুভমেন্টে একজনের নাম উঠে এসেছে। তিনি একজন নারীকে হেনস্তা করেছেন বলে দাবি করা হয়েছে। আমাদের কারও বিরুদ্ধে কোনও মন্তব্য কিংবা সমর্থন করার কোন অধিকার নেই। যা করার আইন করবে। জানা গেছে, মামলাটি বিচারাধীন।

তাই কোনও সিদ্ধান্তে না এসেই এই ছবিটি থেকে আমরা পিছিয়ে যাচ্ছি। ”
টি সিরিজের প্রতিষ্ঠাতা ছিলেন গুলশন কুমার দুয়া। আন্ডারওয়ার্ল্ডের হাতে খুন হওয়াকে কেন্দ্র করে তৈরি হওয়ার কথা ছিল এই বায়োপিকের। যার পরিচালনার দায়িত্বে ছিলেন সুভাষ কাপুর। তার বিরুদ্ধে অভিনেত্রী গীতিকা তিয়াগি যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন। সেই অভিযোগে জন্যই এমন সিদ্ধান্তে এসেছেন আমির।

অন্যদিকে ,সুভাষ কাপুর জানিয়েছেন, “আমি আমির খান এবং কিরণ রাওয়ের সিদ্ধান্তকে সম্পূর্ণভাবে সম্মান করি। মামলাটি বিচারাধীন তাই আদালতে আমি নিজেকে নির্দোষ প্রমাণ করব। ”

ছবিটি থেকে পিছিয়ে আসার পাশাপাশি আমির জানিয়েছেন যৌন হেনস্তার প্রতিটি ঘটনার বিরুদ্ধে তিনি। শ্লীলতাহানি, যে কোনও রকমের হেনস্তা মেনে নেওয়া হবে না। আমির খানের প্রযোজনা সংস্থাতে নারীসহ বাকিদের সুরক্ষিত একটি পরিবেশ দেওয়া প্রদান করা হয়। আমিরের পোস্টে ধন্যবাদ জানিয়ে গীতিকা লিখেছেন, যে কোনও ধরণের সমর্থনই প্রশংসনীয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *