কালীগঞ্জে দূর্গা পূজার প্রতিনিধিদের সাথে ওসি’র মতবিনিময় সভা

Slider গ্রাম বাংলা

Exif_JPEG_420

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: ধর্ম যার যার, উৎসব সবার এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে আসন্ন শারদীয় দূর্গা পূজা উপলক্ষে উপজেলার ৪৬টি পূজা মন্ডবের উদযাপন পরিষদের প্রতিনিধিদের সাথে গতকাল বৃহস্পতিবার বিকেলে থানা প্রাঙ্গনে কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবু বকর মিয়া মতবিনিময় সভা করেছেন।

ওসি মো. আবু বকর মিয়া মতবিনিময় সভায় বলেন, সার্বজনীন দূর্গা পূজায় উৎসব মুখর পরিবেশে পূজা উদযাপন করার জন্য পুলিশ প্রশাসন পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করেছেন। পূজায় আতশবাতি ও ফুটকা ফুটানো যাবে না। হিন্দু ধর্ম ছাড়া অন্য ধর্মের স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গদের নিয়ে পূজা উদযাপন কমিটি করতে তিনি আহবান জানান। জরুরি সেবাপ্রাপ্ত দপ্তর গুলো ফায়ার সার্ভিস, হাসপাতাল ও পুলিশ প্রশাসনের নম্বরগুলো দৃশ্যমান স্থানে টাঙ্গিয়ে রাখার অনুরোধ করেন। পূজায় পরিবেশ শান্তিপূর্ণ রাখতে পুলিশ প্রশাসন সার্বিকভাবে কাজ করবে, আপনারা যতটুকু আশা করছেন তার এক বিন্দু কম হবে না। বাংলাদেশ ধর্ম নিরপেক্ষ দেশ। এটা আপনাদের পূজা নয়, পূজাটা সার্বজনীন। উৎসব যাতে কোনো ধরনের বাধাগ্রস্ত না হয়, কেউ যেন অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে সেদিকে সবায়কে দৃষ্টি রাখতে হবে।
এই সময় উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলার পূজা উদযাপন পরিষদের আহবায়ক প্রণয় কুমার দাস, সদস্য সচিব শ্যামল পাল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. আকতারুজ্জামানসহ উদযাপন পরিষদের প্রতিনিধিরা।

কালীগঞ্জ পৌরসভার মধ্যে ৫টি দুর্গা পূজা মন্ডপ, বাহাদুরসাদী ইউনিয়নে ৩টি, জামালপুর ইউনিয়নে ৬টি, জাঙ্গালিয়া ইউনিয়নে ৮টি, তুমলিয়া ইউনিয়নে ২টি, নাগরী ইউনিয়নে ৭টি, বক্তারপুর ইউনিয়নে ৭টি ও মোক্তারপুর ইউনিয়নে ৮টি সর্বমোট ৪৬টি পূজা মন্ডপে দুর্গা পূজা উদযাপন হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *