গাজীপুরে ‍মুক্তিযুদ্ধ মন্ত্রীর স্বদলীয় প্রতিদ্বন্ধী রাসেল সরকার

Slider বাংলার মুখোমুখি

গাজীপুর: গাজীপুর-১ (কালিয়াকৈর) নির্বাচনী আসনে ক্ষমতাসীন আওয়ামীলীগের গাজীপুর জেলার সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এডভোকেট আ ক ম মোজাম্মেল হকের স্বদলীয় প্রতিদ্বন্ধী হতে যাচ্ছেন গাজীপুর মহানগর যুবলীগের আহবায়ক মোঃ কামরুল আহসান সরকার রাসেল। রাসেল গাজীপুর সিটি নির্বাচনে দুই বারই মেয়র পদে প্রার্থী ছিলেন। দলীয় সভানেত্রীর নির্দেশে তিনি দল মনোনীত প্রার্থীকে সমর্থন করে আওয়ামীলীগের পক্ষে কাজ করেন। তাই রাসেল আশাবাদী তিনি গাজীপুর-১ আসন থেকে নৌকা প্রতীক পাবেন। নৌকা প্রতীক পেলে তিনি বিজয়ী হবেন বলে দৃঢপ্রত্যয়ী। আর এই টার্গেট নিয়েই তিনি শুরু করেছেন প্রচারণা।

জানা যায়, গাজীপুর সিটি নির্বাচনে দুই বারই রাসেল সরকার মেয়র পদে প্রার্থী ছিলেন। দলের নির্দেশে তিনি মনোনয়পত্র প্রত্যাহার করেন। সম্প্রতি রাসেল সরকার নৌকা প্রতীকের পক্ষে গণসংযোগ শুরু করেন। ইতোমধ্যে রাসেল সরকারের ছবি সম্বলিত অনেক প্রচার প্রচারণা শুরু হয়েছে। রাস্তার দুই পাশে ও শহরের নানা জায়গায় রাসেল সরকারের সঙ্গে নৌকার ছবি সহ পোষ্টার ব্যানার শোভা পাচ্ছে। গনমাধ্যমেও গাজীপুর-১ আসনে নৌকা প্রতীকের সম্ভাব্য প্রার্থী হিসেবে রাসেল সরকারের নাম আসছে।

গাজীপুর-১(কালিয়াকৈর) আসনের বর্তমান সাংসদ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। গাজীপুর মহানগরের বাসিন্দা হলেও ২০০৯ সালে মোজাম্মেল হক গাজীপুর-১ আসন থেকে নির্বাচন করে বিজয়ী হন। ২০১৪ সালের ৫জানুয়ারী বিনা ভোটে তিনি সাংসদ হন। মোজাম্মেল হক গাজীপুর মহানগরের বাসিন্দা হওয়ায় কালিয়াকৈর থেকে নির্বাচন করার বিষয় নিয়ে স্থানীয়ভাবে কিছু কিছু কথা উঠছে। আওয়ামীলীগ দলীয় নেতা-কর্মীদের অনেকেই তাকে অতিথি প্রার্থী হিসেবে মনে করেন। কিন্তু মোজাম্মেল হক কালিয়াকৈরের এক সময় স্থায়ী বাসিন্দাও ছিলেন। রাজনীতির প্রয়োজনে তিনি গাজীপুর মহানগরে বসাবাস করেন। গাজীপুর শহরে থেকে তিনি ইউপি চেয়ারম্যান থেকে পৌরসভার চেয়ারম্যান হন। পরে কালিয়াকৈর থেকে সাংসদ হয়ে মন্ত্রী হন।

গাজীপুর-১ আসনে আওয়ামীলীগের এই দুই জন ছাড়াও আরো প্রার্থীর নাম শুনা যাচ্ছে। তাদের মধ্যে জাতীয় পার্টি থেকে আওয়ামীলীগে আসা এডভোকেট শফিকুল ইসলাম বাবুলও রয়েছেন। আওয়ামীলীগের গাজীপুর-১ আসনের প্রার্থী তালিকায় কালিয়াকৈর উপজেলার বর্তমান ও সাবেক চেয়ারম্যানও আছেন বলে জনশ্রুতি রয়েছে।

সরেজমিন দেখা যায়, গাজীপুর-১ আসনের কালিয়াকৈরে মন্ত্রীর তেমন কোন প্রচারণা নেই। অন্যদের প্রচারণা অনেক বেশী।

গাজীপুর-১ আসনের ভোটাররা বলছেন, নির্বাচন আসলে তো প্রার্থী হবেই। শেষ পর্যন্ত নৌকা প্রতীক যিনি পাবেন তার পক্ষেই কাজ করবেন আওয়ামীলীগের নেতা-কর্মীরা এতে কোন সন্দেহ নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *