রাঙামাটিতে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা শুরু

Slider গ্রাম বাংলা

রাঙামাটিতে তিন দিনব্যাপী চতুর্থ উন্নয়ন মেলা শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় রাঙামাটি জেলা প্রশাসক চত্বর থেকে বের করা হয় মেলার বর্ণাঢ্য র‌্যালি।

র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মেলা স্থলে মিলিত হয়। এতে বিভিন্ন সরকারি-বেসরকার প্রতিষ্ঠানের কর্মকর্তা, কর্মচারীসহ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নারীরা তাদের ঐতিহ্যবাহী পোশাকে বিভিন্ন ব্যানার ফেস্টুন নিয়ে র‌্যালিতে অংশগ্রহণ করেন।

পরে রাঙামাটি কুমার সুমিত রায় (জিমনেসিয়াম) চত্বরে পায়রা ও বেলুন উড়িয়ে মেলা উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র, আ, ম, উবায়দুল মোকতাদির চৌধুরী। এ সময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ, রাঙামাটি জেলা প্রশাসন একে এম মামুনুর রশিদ, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম শফি কামাল, রাঙামাটি জেলা পুলিশ সুপার মো. আলমগীর কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

এবার উন্নয়ন মেলা ঘিরে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে বসেছে ৮০টি স্টল। দিনব্যাপী চলে কুইজ, রচনা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংষ্কৃতিক অনুষ্ঠান।

মেলাকে ঘিরে পুরো এলাকায় নিরাপত্তার ব্যবস্থা জোড়দার করা হয়েছে। এ মেলা চলবে প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *