অস্ত্রসহ গ্রেফতার ২ ছাত্রলীগ নেতার বহিষ্কারের সুপারিশ

Slider গ্রাম বাংলা

রাজশাহীতে সংবাদকর্মীকে গুলি ও অস্ত্রসহ গ্রেফতার ছাত্রলীগের দুই নেতাকে তিন মাসের জন্য সাময়িক বহিস্কারের সুপারিশ করা হয়েছে। রাজশাহী নগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ ও সাধারণ সম্পাদক মাহমুদ হাসান রাজিব স্বাক্ষরিত একটি সুপারিশ পত্র ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে পাঠিয়েছে বলে তারা জানিয়েছেন।

এরা হলেন, নগর ছাত্রলীগের সহ-সাধারণ সম্পাদক সবুজ আহমেদ (২৩) ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আরিফুর রহমান আরিফ (২৫)।

গত ২৭ অক্টোবর নগরের রাণীবাজার এলাকায় সবুজ ও আরিফ অস্ত্রসহ গ্রেফতার হন। এ সময় তাদের ছোঁড়া গুলিতে অন্তর (২০) নামের সংবাদপত্রের এক কর্মী আহত হন। জুয়ার সংবাদ প্রকাশের জের ধরে তারা সংবাদকর্মীর উপর হামলা চালিয়ে অস্ত্র প্রদর্শন ও গুলি ছোঁড়া। ঘটনার পর থেকে গ্রেফতার সবুজ ও আরিফ কারাগারে এবং অন্তর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সবুজ ও আরিফের বিরুদ্ধে অস্ত্র ও বিস্ফোরক আইনসহ হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে বোয়ালিয়া থানায় পৃথক দুইটি মামলা দায়ের করা হয়। যার একটি বাদী রয়েছেন নূরে ইসলাম মিলন ও অপর মামলাটির বাদী পুলিশ।

নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদ হাসান রাজিব বলেন, অস্ত্র প্রদর্শন ও গুলি ছোঁড়ার অভিযোগ এনে গত ২ সেপ্টেম্বর সবুজ ও আরিফকে তিন মাসের জন্য সাময়িক বহিস্কারের সুপারিশ করা হয়েছে। তবে এখনও কেন্দ্র থেকে কোন আদেশ আসেনি।
নগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ বলেন, গত ২৭ সেপ্টেম্বরের ঘটনা রাজনীতিক ছিল না। সেটি ছিল ব্যক্তিগত। তবে অস্ত্র প্রদর্শন ও গুলি করার অভিযোগে ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী সবুজ ও আরিফের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হয়েছে। তাদের বহিস্কারের সুপারিশ কেন্দ্রে পাঠানো হয়েছে। দু-একদিনের মধ্যে তাদের বহিস্কারের আদেশ আসবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *