গাসিকে সরকারী জায়গার গাছ কাটার ধুম, মেয়র জানেন না

Slider কৃষি, পরিবেশ ও প্রকৃতি

গাজীপুর: গাজীপুর মহানগরের ১৭ নং ওয়ার্ডের একটি নির্মানাধীন রাস্তার পাশ থেকে লাখ লাখ টাকার বড় বড় গাছ কাটার ধুম পড়ে গেছে। মেয়রের নাম ভাঙিয়ে গাছ কাটা হলেও মেয়র বলছেন তিনি কিছুই জানেন না।

সরেজমিন দেখা যায়, গাজীপুর মহানগরের ১৭ নম্বর ওয়ার্ডে বাংলাদেশ কৃষি গবেষনা ইনস্টিটিউটের পশ্চিম পাশে তিন সড়ক থেকে যুগিতলা রাস্তার নির্মান কাজ চলছে। রাস্তার দুই পাশে অনেক বড় বড় গাছ কাটার ধুম পড়ে গেছে। এরই মধ্যে ৫০ টিরও বেশী গাছ কাটা হয়ে গেছে। আরো গাছ কাটা হচ্ছে। গাছ কাটার ধুম পড়ে গেছে। যারা গাছ কাটছেন তারা বলছেন, কাউন্সিলর নির্দেশ দিয়েছেন।

১৭ নম্বর ওয়ার্ড কাউন্সির আলহাজ রফিকুল ইসলাম বলেছেন, তিনি কিছুই জানেন না। সংশ্লিষ্ট সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর রোকসানা আহমেদ রোজী বলেছেন, মেয়র সাহেব বিষয়টি জানেন।

কিন্তু গাসিক মেয়র আলহাজ এডভোকেট মোঃ জাহাঙ্গীর আলম বলেছেন, তিনি কোন অর্ডার দেননি। গাছ কাটার কোন খবর তিনি জানেন না।

স্থানীয়রা বলছেন, নির্মানাধীন রাস্তার দুই পাশের সব গাছ কাটা হলে এক হাজারের বেশী গাছ কাটা হয়ে যাবে। প্রতিটি গাছের মূল্য গড়ে ১০ হাজার টাকা হলে মোট প্রায় এক কোটি টাকার গাছ কাটার প্রকল্প শুরু হয়েছে।

পরিবেশবাদীরা বলছেন, মাননীয় প্রধানমন্ত্রী যেখানে গাছ লাগানোর নির্দেশ দিয়েছেন সেখানে গাছ টাকার ধুম পড়ে গেছে। এই গাছগুলো কাটা হলে পরিবেশের বড় ধরণের ক্ষতি হওয়া আশংকা রয়েছে। এ ছাড়া রাস্তার পাশে বড় বড় গাছ কাটা হলে কতগুলো গাছ লাগানো হবে সেই ধরণের একটি সরকারী সিদ্ধান্ত লাগবে। এই ধরণের কোন সিদ্ধান্ত হয়েছে বলে জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *