বাগেরহাটের চার রুটে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট

Slider গ্রাম বাংলা

অনির্দিষ্টকালের জন্য বাগেরহাট থেকে খুলনাসহ ৪টি রুটের বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। খুলনার সোনাডাঙ্গা কেন্দ্রীয় বাস টার্মিনালে বাসে মাদক সেবন ও যন্ত্রাংশ চুরিতে বাঁধা দেয়ায় বাগেরহাটের বাস শ্রমিকদের মারধর করার প্রতিবাদে আজ সকাল থেকে এ ধর্মঘট শুরু হয়েছে।

সকাল থেকে বাগেরহাট-সোনাডাঙ্গা, বাগেরহাট-রূপসা, বাগেরহাট-মোংলা ও বাগেরহাট-শরণখোলা রুটে শ্রমিকরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতী পালন করছে। এত করে চরম ভোগান্তিতে পড়েছে যাত্রীরা। সকাল থেকে বাস শ্রমিকদের মারধর করার প্রতিবাদ ও জড়িতদের বিচারের দাবিতে বিক্ষোভ করছে বাগেরহাটের বাস শ্রমিকরা।

বাগেরহাট মালিক সমিতির দাবি, এই আন্দোলন বাস শ্রমিকদের। তবে দূরপাল্লার পরিবহণ চলাচল স্বাভাবিক রয়েছে। মঙ্গলবার রাতে বাগেরহাট আন্ত:জেলা বাস মিনিবাস মোটর শ্রমিক ইউনিয়ন আকষ্মিক এক সভা করে এই ধর্মঘটের ঘোষণা দেয়। শ্রমিকদের মারপিটের বিচার ও নিরাপত্তা নিশ্চিত হলে গাড়ি চলবে এই ৪টি রুটে। অন্যথায় গাড়ি চালাবেনা শ্রমিকরা- এমনটি জানিয়েছেন বাগেরহাটের বাস শ্রমিক নেতারা।

বাগেরহাট মডেল থানার ওসি মো. মাহাতাব উদ্দিন বলেন, বাগেরহাট আন্ত:জেলা বাস মিনিবাস মোটর শ্রমিক ইউনিয়ন বুধবার সকাল থেকে ধর্মঘট শুরু করেছে।
আমরা সমস্যার সমাধান করতে তাদের সাথে আলোচনায় বসার চেষ্টা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *