চট্টগ্রামে ছাত্রলীগ নেতা খুনের মামলায় গ্রেফতার ১

Slider চট্টগ্রাম

চট্টগ্রামে ছাত্রলীগ নেতা মামুন আল রশিদ হত্যা মামলার আসামি ওমরকে (২০) গ্রেফতার করেছে পুলিশ। ওমর কর্ণফূলী উপজেলার শাহমীরপুর এলাকার মফজল আহমদের ছেলে এবং মামুন হত্যা মামলার এজাহারনামীয় আসামি।

আজ মঙ্গলবার সকালে তাকে চট্টগ্রামে নিয়ে আসে কর্ণফূলী থানা পুলিশের টিম। এর আগে সোমবার কিশোরগঞ্জ জেলার কূলিয়ারচর এলাকায় আত্মীয়ের বাসা থেকে ওই আসামিকে গ্রেপ্তার করা হয় বলে জানান চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের সহকারি কমিশনার (কর্ণফূলী জোন) জাহেদুল ইসলাম।
তিনি বলেন, চট্টগ্রাম নগরীর কর্ণফুলী থানার বড়উঠান এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগ মামুন আল রশিদ সাগর (২৪) খুন হয়। এ নিয়ে মামলাও দায়ের হয়েছিল। প্রযুক্তির সহায়তায় অবস্থান নিশ্চিত হয়ে মামুন হত্যা মামলার এজাহারনামীয় আসামি মো. ওমরকে কিশোরগঞ্জ থেকে গ্রেপ্তার করা হয়েছে। তবে অন্য আসামীদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত আছে।

প্রসঙ্গত, গত ২৬ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কর্ণফুলী উপজেলার বড়উঠানের শাহ মীরপুর এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কুপিয়ে হত্যা করা হয় মামুন আল রশিদ সাগরকে। এ ঘটনায় মামুনের বন্ধু আজিজ আহত হন। মামুন বড়উঠান এলাকার আবু তাহেরের ছেলে।

তিনি ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। পরের দিন ২৭ সেপ্টেম্বর রাতে মামুনের ভাই মো. ইয়াছিন বাদী হয়ে কর্ণফুলী থানায় ছাত্রলীগ ও যুবলীগ কর্মী আলী নুর, আজম, আলী আজগর, মো. ওমর ও শাহনূরসহ পাঁচজনকে এজাহারনামীয় এবং ৪-৫ জনকে অজ্ঞাত আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *