বরিশালে অস্ত্রসহ জেএমবির ৩ সদস্য আটক

Slider গ্রাম বাংলা

বরগুনা পৌরসভা এলাকার উকিল পট্টি ও বাথালি পট্টি থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি ২ জন সদস্যকে আটক করেছে র‌্যাব-৮। রবিবার রাতে র‌্যাবের বিশেষ অভিযানে আটক দুইজন হলো- বরগুনা সদর উপজেলার পোটকাখালী গ্রামের আব্দুস সাত্তারের ছেলে মো. মেহেদী হাসান ওরফে রাসেল ওরফে হাসান (৩৫) এবং একই জেলার কুমারখালী গ্রামের মৃত আহম্মদ আলীর ছেলে আবু সালেহ সিকদার ওরফে আব্দুল্লাহ (৩০)।

এ সময় আটক মেহেদী হাসানের কাছ থেকে বিদেশে তৈরি একটি রিভলবার, ৪ রাউন্ড গুলি এবং নিষিদ্ধ ঘোষিত বিভিন্ন ধরনের ইসলামী জিহাদি বই উদ্ধার করে র‌্যাব।

এর আগে গত শনিবার রাতে বরিশাল নগরীর জিয়া সড়ক একতা স্মরণী থেকে জিহাদী লিফলেট এবং বিদেশী অস্ত্র ও গুলিসহ জেএমবি’র সামরিক শাখার সদস্য আতিকুর রহমান বাবুকে আটক করে র‌্যাব-৮। তার দেওয়া তথ্য অনুযায়ী বরগুনা থেকে অপর দুইজনকে আটক করে তারা।

আজ সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, বরগুনার উকিল পট্টিতে গত ১০ বছর ধরে মেহেদী হাসান একটি কম্পিউটার এবং ফটোকপির দোকান পরিচালনা করছে। কম্পিউটার প্রশিক্ষনের নামে নিষিদ্ধ ঘোষিত উগ্রপন্থি সদস্যদের সাথে তার যোগাযোগ স্থাপন হয়। তার দোকানটি প্রশিক্ষণ এবং সমন্বয়ের স্থান হিসেবে ব্যবহৃত হয়ে আসছিলো। সে নিজেও প্রশিক্ষনপ্রাপ্ত। সে উগ্রপন্থী ভিডিও, ওয়াজ ও তথ্যাদি নিষিদ্ধ ঘোষিত সদস্যদের মুঠোফোনে সরবরাহ করতো। নিষিদ্ধ ঘোষিত দলের জন্য মাসিক ভিত্তিতে চাঁদা আদায় করতো সে।

রবিবার রাতে উকিলপট্টি থেকে মেহেদীকে আটকের পর তার দেওয়া তথ্য অনুযায়ী আটক করা হয় তার দলের অপর সদস্য আব্দুল্লাকে।
এর আগে গত শনিবার রাতে বরিশাল নগরীর জিয়া সড়ক একতা স্মরনী থেকে নিষিদ্ধ সংগঠন জেএমবির সামরিক শাখার সক্রিয় সদস্য আতিকুর রহমান বাবুকে (২৪) ৬ রাউন্ড গুলি সহ একটি বিদেশী পিস্তল, ৩৫৫টি জিহাদী লিফলেট, নিষিদ্ধ ইসলামী জিহাদী বই সহ আটক করে র‌্যাব। আটক বাবু বরগুনা সদর উপজেলার রায়ভোগ মোড়খালী গ্রামের মৃত গোলাম মাতুব্বরের ছেলে।

র‌্যাব জানায়, বরগুনার উকিলপট্টি এলাকার হাসান কম্পিউটারে কম্পিউটার শিখতে গিয়ে বাবু জেএমবির সঙ্গে জড়িয়ে পড়ে। সে চাঁদা দিয়ে জেএমবি’র সদস্য হয়ে সামরিক প্রশিক্ষণ নেয় এবং তার কাজ ছিল বিভিন্ন জেলায় ঘুরে সংগঠনের জন্য সাথী সংগ্রহ করা।
এ ঘটনায় সংশ্লিষ্ট থানায় মামলা দায়েরসহ আইনগত ব্যবস্থা নেওয়ার কথা প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে র‌্যাব-৮।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *