‘পাহাড়ে শান্তি বিনষ্টকারীদের কোনো ছাড় দেওয়া হবে না’

Slider গ্রাম বাংলা

পাহাড়ের শান্তি বিনষ্টকারীদের কোনো ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের জিওসি এবং চট্টগ্রাম এরিয়া কমান্ডার মেজর জেনারেল এস এম মতিউর রহমান, এএফডব্লিউসি, পিএসসি। তিনি বলেন, পার্বত্যাঞ্চলে একটা কুচক্রী মহল আছে।

যারা শান্তি চায় না, সম্প্রীতি চায় না। কারণ তারা পাহাড়ের উন্নয়ন চায় না। আর যেখানে শান্তি সম্প্রীতি থাকবে না, সেখানে উন্নয়ন হবে না। পাহাড়ের পিছিয়ে পড়া জাতিগোষ্ঠীর উন্নয়ন বাধাগ্রস্ত করতে ওই দুর্বৃত্তরা সব সময় সক্রিয়। এসব কুচক্রী মহলকে চিহ্নিত করে প্রতিহত করতে সকল জাতিগোষ্ঠী ও সম্প্রদায়ের মানুষকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।
সোমবার বেলা ১১টায় লংগদু উপজেলায় নব নির্মিত লংগদু মডেল কলেজের উদ্বোধন করতে গিয়ে মেজর জেনারেল এস এম মতিউর রহমান এসব কথা বলেন।

এ সময় খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হল, লংগদু জোন কমান্ডার লেফটেন্টে কর্ণেল এস,এম শফিকুল রহমান, রাঙামাটি জেলা পরিষদ সদস্য মো. জানে আলম, লংগদু উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রবীর কুমার রায় উপস্থিত ছিলেন।

মেজর জেনারেল এস এম মতিউর রহমান আরও বলেন, পার্বত্যাঞ্চলের মানুষের মধ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে দেয়া হবে না। যে কোন মূল্যে সম্প্রীতি রক্ষা করতে হবে।

মানুষে মানুষের সম্প্রীতির মিলবন্ধন রচনা করতে এ শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন করা হয়েছে। একদিন লংগদু মডেল কলেজের শিক্ষার্থীরা সম্প্রদায়ের সম্প্রীতির দৃষ্টান্ত তৈরি করবে। তিনি বলেন, সেনাবাহিনী পাহাড়ের শান্তি প্রতিষ্ঠার পাশাপাশি উন্নয়নেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। পাহাড়ের পিছিয়ে পড়া শিক্ষার্থীদের যাতে ঘরে বসে উচ্চ শিক্ষা লাভ করতে পারে তার জন্য এ শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন করা হয়েছে। এ শিক্ষা প্রতিষ্ঠানে পাহাড়ি-বাঙালী কোন ভেদাভেদ থাকবে না। সবাই এই শিক্ষা প্রতিষ্ঠানে পড়ালেখার সুযোগ পাবে। তার জন্য সেনাবাহিনীর পক্ষ থেকে সব সহযোগিতা করা হবে।
এ আগে লংগদু মডেল কলেজের দ্বিতল ভবনের কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের জিওসি এবং চট্টগ্রাম এরিয়া কমান্ডার মেজর জেনারেল এস এম মতিউর রহমান, এএফডব্লিউসি পিএসসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *