সমাবেশে অংশ নিতে এসে বিএনপির ৪৫ নেতাকর্মী আটক

Slider রাজনীতি

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসভায় অংশ নিতে আসা নেতাকর্মীদের মধ্যে থেকে ৪৫ জনকে আটক করেছে সাদা পোশাকের পুলিশ। আটককৃতদের মধ্যে গাজীপুর জেলার কালিয়াকৈর পৌর মেয়র বিএনপির কেন্দ্রীয় নেতা মজিবুর রহমান ও গাজীপুর সিটি করপোরেশনের ৪৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর টঙ্গী পূর্ব থানা বিএনপির আহ্বায়ক সফিউদ্দিন সফি রয়েছেন বলে জানা গেছে

আটক ৪৫ জনের মধ্যে মধ্যে শাহবাগ থানায় ৩০ জন ও রমনা থানায় ১৫ জনকে আটকের কথা স্বীকার করেছে পুলিশ।

শাহবাগ থানার এসআই ভোজন কুমার সরকার জানান, সমাবেশ ও আশপাশের এলাকা থেকে বিএনপির ৩৫ নেতাকর্মীকে নিয়ে আসা হয়েছে। আটকদের তালিকা তৈরি হচ্ছে। রমনা থানার ওসি কাজী মাইনুল ইসলাম জানান, রবিবার দুপুরের পর তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা সবাই থানা ও ওয়ার্ড পর্যায়ের নেতা-কর্মী।
গাজীপুর মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক সোাহরাব উদ্দিন জানান, রবিবার সকালে ঢাকায় সমাবেশে যাওয়ার পথে গাজীপুর জেলা যুবদলের সভাপতি মনিরুল ইসলাম মনির ও গাজীপুর মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান আফজালকে আটক করে জিএমপির টঙ্গী পশ্চিম থানা পুলিশ। পরে তাদেরকে ছেড়ে দেওয়া হয়।

এদিকে, বিএনপি নেতাকর্মীদের আটকের নিন্দা জানিয়ে গাজীপুর মহানগর বিএনপির আহ্বায়ক মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার বলেন, ঢাকায় সমাবেশকে বাধাগ্রস্ত করতে সরকার বিএনপি নেতাকর্মীদের ওপর আইনশৃংখলা বাহিনী লেলিয়ে দিয়েছে। কিন্তু গ্রেফতার ও ভয়ভীতি উপক্ষো করে আমাদের নেতাকর্মীরা সমাবেশ সফল করেছেন। তিনি আটককৃত নেতাকর্মীদের অবিলম্বে ছেড়ে দেয়ার দাবি জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *