বিএনপির জনসভায় প্রতীকী প্রধান অতিথি খালেদা জিয়া

Slider ঢাকা

ঢাকা:রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসভায় দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাবন্দি থাকলেও তাকে প্রতীকী প্রধান অতিথি করেই বিএনপির জনসভা চলছে। এ জন্য খালেদা জিয়ার জন্য মঞ্চে একটি চেয়ার খালি রাখা হয়েছে।

এর আগে আজ রবিবার দুপুর ১২টার পর দলটির সাংস্কৃতিক সংগঠন জাসাস কর্মীদের সম্মিলিত গণসঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে জনসভার কার্যক্রম শুরু হয়।

দুপুর ১২টায় জনসভা শুরু হলেও সকাল ১০টা থেকেই জনসভাস্থলে আসতে শুরু করেন বিএনপির নেতাকর্মী ও সমর্থকরা। ব্যানার, ফেস্টুন, হেডার, দলীয় প্রতীক ধানের শীষের রেপ্লিকা, নামাঙ্কিত টি-শার্ট পরে দলে দলে মিছিল নিয়ে সমাবেশস্থলে হাজির হন তারা।

এ ছাড়া বিএনপি ও দলের অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের স্লোগানে স্লোগেন মুখরিত তুলেছে উদ্যান। সোহরাওয়ার্দী উদ্যা কানায় কানায় পূর্ণ হওয়ায় নেতাকর্মীদের উদ্যানের বাইরে অবস্থান নিতে দেখা গেছে। অপরদিকে শাহবাগ হয়ে উদ্যানমুখী সড়কেও নেতাকর্মীদের অবস্থান নিতে দেখা গেছে। শুধু শুধু শাহবাগ-মৎসভবন নয় আ‌শেপা‌শের অলি-গ‌লি‌তে ও পাশ্ববর্তী রমনা পার্কেও হাজারও নেতাকর্মীরা অবস্থান নিয়েছেন।

বিএনপির আজকের জনসভায় উপস্থিত আছেন দলেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্যসহ দলের সিনিয়র নেতারা। আজকের সমাবেশে বিএনপির পক্ষ থেকে সাতটি দাবি পেশ করা হবে বলে জানা গেছে।

এ ছাড়া বিএনপির আজকের জনসভা থেকে দলটির আগামী দিনের আন্দোলনের কর্মসূচির বিষয়ে নেতাকর্মীদের দিকনির্দেশনা দিবেন দলের সিনিয়র নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *