বগুড়া মোটর মালিক গ্রুপের নির্বাচন ৮ ডিসেম্বর

Slider জাতীয়

বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের নির্বাচন অনুষ্ঠিত হবে তফসিল অনুযায়ী ৮ ডিসেম্বর। ১৯ সদস্য বিশিষ্ট কমিটি গঠনে গত ২৬ সেপ্টেম্বর মালিক গ্রুপের আহবায়ক কমিটির প্রথম সভা থেকে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

তফসিল মোতাবেক ২০ অক্টোবর খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে। আপীল নিস্পত্তি শেষে ৩১ অক্টোবর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। ১ নভেম্বর মনোনয়ন পত্র বিক্রি শুরু হবে। ৮ নভেম্বর মনোনয়ন পত্র দাখিল এবং আপিল, শুনানি নিস্পত্তি শেষে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ হবে ২০ নভেম্বর। এরপর ৮ ডিসেম্বর ভোট গ্রহণ করা হবে।
আজ বৃহস্পতিবার বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছেন অ্যাডহক কমিটির আহ্বায়ক মঞ্জুরুল আলম মোহন। ওই সংবাদ সম্মেলন থেকে নির্বাচনের তফসিলও ঘোষণা করা হয়েছে।

মঞ্জুরুল আলম মোহন সংবাদ সম্মেলনে এসে বলেন, এ্যাডহক কমিটি ছাড়া বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের নাম ব্যবহার করে অন্যদের যে কোন ধরণের কার্যক্রমের ওপর নিষেধাজ্ঞা অরোপ করেছে উচ্চ আদালত (হাইকোর্ট বিভাগ)। একই সঙ্গে বিদ্যমান অ্যাডহক কমিটিকে আগামী ৬ মাসের মধ্যে নির্বাচন সম্পন্ন করাসহ সকল ধরণের কার্যক্রম পরিচালনারও আদেশ দিয়েছে।

সম্প্রতি বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের বার্ষিক সাধারণ সভা আহ্বানের পর একটি পক্ষ সমিতিকে কুক্ষিগত করতে তৎপর হয়ে ওঠে। তারা সাধারণ সভার নোটিশ দেখে তড়িঘড়ি করে তলবী সভা ডেকে কতিপয় মালিককে নিয়ে নিজেদের মনগড়া একটি কমিটি ঘোষণা করে। দুই কমিটির বিষয়টি নজরে এলে বাংলাদেশ সড়ক পরিবহণ সমিতি এক বৈঠক করে রাজশাহী জেলা মোটর মালিক সমিতির সাধারণ সম্পাদককে প্রধান করে ৫ সদস্যের একটি নির্বাচন মনিটরিং কমিটি গঠন করেন। ওই কমিটির আহ্বায়ক অধ্যাপক মনজুর রহমান পিটার পরে নিজেকেই সমিতির আহ্বায়ক ঘোষণা করে একটি জরুরি সাধারণ সভা আহ্বান করেন। সেখানেও পৃথক একটি কমিটি ঘোষণা নিয়ে মতপার্থক্য দেখা দেয়। একারণে অ্যাডহক কমিটির আহ্বায়ক মঞ্জুরুল আলম মোহন উচ্চ আদালতে যান। আদালত গত ১৮ সেপ্টেম্বর ওই আদেশ প্রদান করেন।
সংবাদ সম্মেলেনে নির্বাচন বোর্ডের আহ্বায়ক জাহাঙ্গীর আলম নির্বাচনের তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৮ ডিসেম্বর সমিতির কার্যনির্বাহী পরিষদের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *