৪ জনের সাথে ভিডিও চ্যাটের অপশন আনছে হোয়াটস অ্যাপ

Slider তথ্যপ্রযুক্তি

এবার একজন নয়, একই সঙ্গে চারজনের সঙ্গে ভিডিও চ্যাটের সুযোগ পেতে যাচ্ছেন ইউজাররা। সুবিধাটি ব্যবহারকারীরা পেতে যাচ্ছেন ফেসবুক অধীনস্থ হোয়াটস অ্যাপের দৌলতে।

সংস্থা আগেই এনেছিল ভিডিও কলিংয়ের ফিচারটি। সেই ফিচারটিকেই নতুনভাবে নিয়ে এল কর্তৃপক্ষ। চলতি বছরে ফেসবুক আয়োজিত বৈঠকে সংস্থা ঘোষণা করে খুব শিগগিরই আরও আধুনিকভাবে আসতে চলেছে অডিও এবং ভিডিও ফিচারটি। সম্প্রতি, হোয়াটস অ্যাপ গ্রুপ ভিডিও কলিংয়ের ফিচারটি ব্যবহারে আনুষ্ঠানিকভাবে সম্মতি জানিয়েছে কর্তৃপক্ষ। ফিচারটি অ্যন্ড্রয়েড ও আইফোন উভয় ব্যবহারকারীরাই পাবেন।
২০১৪ সালে হোয়াটস অ্যাপ এনেছিল ভয়েস কলিংয়ের সুবিধাটি। এর ঠিক দুই বছর পর (২০১৬) সংস্থা এনেছিল ভিডিও চ্যাটিং ফিচারটি। সংস্থার তথ্য অনুসারে, ব্যবহারকারীরা প্রতিদিন ফোনে কথা বলে দুই বিলিয়ন মিনিট সময় কাটিয়েছেন। প্রত্যেক মাসে হোয়াটস অ্যাপ ব্যবহার করেন গড়ে ১.৫ বিলিয়ন মানুষ।

৩১ জুলাই ব্লগের মাধ্যমে কর্তৃপক্ষ জানাচ্ছে, ‘আজ থেকে ব্যবহারকারীরা গ্রুপ কলসের (ভয়েস ও ভিডিও) সুযোগটি পেতে যাচ্ছেন। ’
‘হোয়াটস অ্যাপ গ্রুপ কলিং’ ফিচারটির মাধ্যমে একই সঙ্গে আরও তিনজনের সঙ্গে ভিডিও চ্যাট করা সম্ভব হবে। পোস্টের তথ্য অনুসারে, ‘গ্রুপ কলিংয়ে যে কোন সময় যে কোন মুহূর্তে মোট চারজনের সঙ্গে চ্যাট করা সম্ভব হবে। ’কিভাবে ব্যবহার করবেন‘হোয়াটস অ্যাপ গ্রুপ কলিং’ফিচারটি?

প্রথমে, ওয়ান-অন-ওয়ান ভিডিও কল দিয়ে শুরু করুন। কলটি কানেকটেড হয়ে গেলে ‘অ্যাড পার্টিসিপেন্ট’ অপসনটিকে খুঁজে বের করে সিলেক্ট করুন। একই পদ্ধতিতে আরও একজনকে অ্যাড করুন। এভাবেই সর্বোচ্চ চার জন পর্যন্ত ব্যবহারকারীকে অ্যাড করতে পারবেন। একই নিয়মে হোয়াটস অ্যাপ অডিও গ্রুপ কলিং ফিচারটি ব্যবহার করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *