প্লেনে বাদাম দেওয়াতে রেগে গেলেন প্রেসিডেন্ট!

Slider বিচিত্র

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা শ্রীসেনা দেশটির জাতীয় এয়ারলাইন্সের প্লেনে করে কলম্বো ফেরার পথে তাকে কাজু বাদাম দেওয়া হলে রেগে যান তিনি। এতে করে প্রেসিডেন্টের আপত্তিতে প্লেনে বাদাম দেওয়া বন্ধ করেছে দেশটির জাতীয় এয়ারলাইন্স।

জানা যায়, দেশটির কৃষকদের সঙ্গে এক বৈঠকে গত সোমবার (১০ সেপ্টেম্বর) প্রেসিডেন্ট বলেন, কাঠমান্ডু থেকে কলম্বোতে ফেরার পথে ফ্লাইটে আমাকে কাজু বাদাম দেওয়া হয়। কিন্তু এগুলো এতোটাই খারাপ ছিল যে কুকুরও খেতে পারবে না। আমি জানতে চাই কে এ বাদামগুলো কিনেছে?

সম্প্রতি শ্রীলঙ্কান এ এয়ারলাইন্সের বিরুদ্ধে দুর্নীতির অনেক অভিযোগ উঠেছে। এ কারণে প্রেসিডেন্সিয়াল স্পেশাল কমিশন এ ব্যাপারে তদন্তও করছে। তবে প্লেনে বাদাম সরবারহ নিয়ে এমন ঘটনা এটাই প্রথম নয়। এর আগে ২০১৪ সালে বাদাম দেওয়ায় প্লেন যাত্রার বিলম্ব ঘটিয়েছিলেন এক দক্ষিণ কোরিয়ান কর্মকর্তা।

এদিকে, এ ব্যাপারে দেশটির এয়ারলাইন্সের মুখপাত্র জানান, বাদাম শুধুমাত্র বিজনেস ক্লাসের প্লেনে সরবারহ করা হতো। এ ঘটনার পর কাজুর মজুদ অপসারণ করা হয়েছে।
জানা গেছে, দুবাইয়ের একটি সংস্থার কাছ থেকে কাজু বাদাম আমদানি করেছিল দেশটির জাতীয় এয়ারলাইন্স কোম্পানি।

এই বাদাম বিজনেস ক্লাসের যাত্রীদের পরিবেশন করা হয়। কিন্তু প্রেসিডেন্টের রাগের পর দুবাইয়ের ওই সংস্থার কাছ থেকে আর কাজু বাদাম আমদানি করবে না বলে জানিয়েছে দেশটির বিমান সংস্থা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *