জেনে বুঝে পুঁজিবাজারে বিনিয়োগ করতে হবে’

Slider বাংলার মুখোমুখি


ঢাকা: পুঁজিবাজারে জেনে বুঝে ক্ষুদ্র বিনিয়োগকারীদের সচেতন হয়ে বিনিয়োগ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, কারো কথায় প্ররোচিত না হয়ে নিজে জেনে-বুঝে তারপর পদক্ষেপ নিতে হবে। তারপর বিনিয়োগ করতে হবে।

আজ বুধবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশনের (এসইসি) রজতজয়ন্তী অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, আপনারা যে প্রতিষ্ঠানে বিনিয়োগ করবেন সে প্রতিষ্ঠান সর্ম্পকে ভালো করে জেনেশুনে বিনিয়োগ করবেন। খুব বেশি লোভে পড়বেন না। কারণ প্রতিটি ব্যবসায় লাভের একটা সীমা আছে। আপনারা যাই করেন না কেন, গালিটা খেতে হয় সরকারের।

তিনি বলেন, সব ধরনের অবকাঠামোগত সুবিধা নিশ্চিতকরণের পাশাপাশি সর্বত্র স্বচ্ছতা, জবাবদিহি ও আইনের শাসন প্রতিষ্ঠা করাসহ উল্লিখিত সব কর্মসূচি ও কার্যক্রম যথাযথভাবে বাস্তবায়নে আপনাদের সবাইকে কাজ করার জন্য আমি আহ্বান জানাচ্ছি।

প্রধানমন্ত্রী বলেন, বর্তমানে পুঁজিবাজার স্থিতিশীল। প্রতিনিয়ত এ বাজারের উন্নয়ন হচ্ছে, দেশের অন্যান্য প্রতিষ্ঠানের সঙ্গে পাল্লা দিয়ে এগিয়ে এগিয়ে যাচ্ছে পুঁজিবাজার। আমরাও এ বাজারকে সহায়তা দিচ্ছি। কমিশনের আর্থিক স্বাধীনতা নিশ্চিত করছি। শেয়ার বাজারের লেনদেন ও কারচুপির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *