১২ শিক্ষার্থীর অভিভাবকের আকুতি ‘আমাদের সন্তানদের ছেড়ে দিন’

Slider ফুলজান বিবির বাংলা


ঢাকা: ১২ জন শিক্ষার্থীকে গ্রেপ্তারের ৪ দিন পরও আদালতে হাজির না করায় সন্তানদের ছেড়ে দেয়ার আকুতি জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন গ্রেপ্তারকৃত সন্তানদের অভিভাবকরা।

সংবাদ সম্মেলনে আকুতি জানিয়ে অভিভাবকরা বলেন, তাদের সন্তানদেরকে নির্যাতন করা হচ্ছে। বেআইনিভাবে তাদেরকে ৪দিন ধরে ডিবি কার্যালয়ে আটকে রাখা হয়েছে। তারা বলেন, দোষী হলে আমাদের সন্তানদেরকে আদালতে নেয়া হোক। আর নির্দোষ হলে ছেড়ে দেয়া হোক।

আজ রোববার দুপুরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনে সংবাদ সম্মেলন করে এসব কথা বলেন তারা। লিখিত বক্তব্য পাঠ করেন গ্রেপ্তার শিক্ষার্থী সাইফুল্লাহ বিন মানসুরের বাবা মানসুর রহমান। তিনি বলেন, আমার ছেলেকে ৫ই সেপ্টেম্বর দিবাগত রাতে তেজগাঁও মহাখালী এলাকা থেকে গ্রেপ্তার করে নিয়ে যায় পুলিশ। ডিবি কার্যালয় থেকে আটক অনেককে ছেড়ে দিলেও আলামিন, জাহিদুল ইসলাম, মোজাহিদুল ইসলাম, সাইফুল্লাহ বিন মুনসুর, জাহাঙ্গীর আলম ও তারেক আজিজ সহ আরও অনেকে চারদিন ধরে আটক রয়েছে। আদালতে হাজির করার কথা থাকলেও ৬ই সেপ্টেম্বর ডিবি কার্যালয়ে গিয়ে আবেদন করলেও তারা জানায় ৭ই সেপ্টেম্বর আদালতে হাজির করা হবে। কিন্ত হাজির করা হয়নি।

সংবাদ সম্মেলনে অভিযোগে করে তারা বলেন, আমাদের সন্তানদেও ছেড়ে দেয়ার আশ্বাস দিলেও কখনো কখনো তাদের গ্রেপ্তারের বিষয়টি অস্বীকার করছে পুলিশ। যাদেরকে ছেড়ে দেয়া হয়েছে তারা জানিয়েছেÑ গ্রেপ্তার শিক্ষার্থীদের নির্যাতন করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *