ভালবাসা জীবনে একবার এসেই যায়

Slider সামাজিক যোগাযোগ সঙ্গী

ঢাকা: জীবন বহুমাত্রিক। জীবন তরী অসংখ্য মোহনায় নোঙর করে। জীবন যুদ্ধের প্রতিটি মুহূর্ত প্রয়োজনের স্বচ্ছ আয়নায় বন্দি। ক্ষনকালীন বাস্তবতায় বিচিত্র মানব জীবন। কঠিন ও সহজ সময়ের ফাঁকে ফাঁকে সময়ের ব্যবধানে প্রেম যাওয়া আসা করে। প্রেম কখন আলিঙ্গন ঘটায় বুঝা মুশকিল। তবে মানব প্রেম একবারই হয়। অনেক প্রেমের ভীড়ে ওই প্রেম প্রকাশিত হয়, কখনো চাপা পড়ে রয়। মৃত্যুর পূর্বে প্রেমের বিকাশ ঘটে কোন না কোন ভাবে। কোন না কোন সময়ে। হয়তো নিজ অজান্তে ছুঁয়ে যায় নিজেকে।

কিন্তুু আমার দূর্ভাগ্য হল, আমার জীবনের বাস্তবতায় প্রেমের স্পর্শ অনুভব করার সৌভাগ্য হয়নি। কারণ ছোট কাল থেকে রোবটের মত জীবন ধারণ করতে বাধ্য হওয়ায় ভালবাসা, আনন্দ সুখ আর স্নেহের কোমল স্পর্শ আমাকে ছুঁয়ে যেতে চেয়েছে বারেবার, আমি পারিনি ছুঁয়ে দিতে পারেনি বুঝতে, বুঝাতে । প্রচন্ড বাতাসের মধ্যে কোন বাতাস গরম, ঠান্ডা আর কোমলমতি তা বুঝার অনুভূতি আমার ছিল না। আর কোনদিন হবে কি না জানি না তবে মানি ভালবাসা জীবনে একবার আসবেই । আমাকে দিয়ে মানব প্রেম হবে কিনা এটাই স্পষ্ট ও পরিস্কার না তবুও মন আর সময় ই বলে দিবে। আমার মত অদ্ভূত প্রেমিকের বোঝা কোন প্রেমিকার উপর পড়েনি তাই ভাবনা আমার সৃষ্টি কর্তার যদি চায় হতেও পারে।

আমি এখন কাজের সমুদ্রে ডুবে আছি, থাকবই। মানব প্রেমের যোগ্যতা অর্জন করতে অক্ষমএই আমি প্রকৃতির প্রেমকে নিরাপদ মনে করি। তাই প্রকৃতির প্রেমে ভাসছি এটাই সত্য। কারণ প্রকৃতির নিকট সাবইকে যেতে হবে। প্রকৃতিই আমার ঠিকানা। তবুও প্রেম একবার আসবে জানি।

—একজন ফেইসবুক বন্ধুর ওয়াল থেকে সংগ্রীহিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *