ময়লার স্তুপে হারিয়ে যাওয়া মুক্তিযোদ্ধার কবর সংস্কারে ছাত্রলীগ

Slider চট্টগ্রাম

চট্টগ্রাম নগরীতে পূর্ব রেলের সদর দফতর সিআরবি এলাকায় ময়লার স্তুপে হারিয়ে যাওয়া শহীদ মুক্তিযোদ্ধা আব্দুল হাসিমের কবর সংস্কার করেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। বৃহস্পতিবার সকালে ওই এলাকায় গিয়ে কবরটি খুঁজে বের করে সংস্কার করেন তারা।

একই সঙ্গে ময়লার স্তুপ থেকে শহীদের কবরটিকে দৃশ্যমান করা হয়।
এ বিষয়ে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর সাংবাদিকদের বলেন, সরকার শহীদ মুক্তিযোদ্ধাদের কবর, বধ্যভূমি ও মুক্তিযুদ্ধের স্মৃতিচিহ্ন সংরক্ষণের নির্দেশ দিয়েছেন। কয়েক বছর আগে রেল কতৃর্পক্ষ সিআরবির শিরিষতলায় মঞ্চ বানানোর সময় এ কবরটিও সংস্কার করে। সে সময় চারপাশে বেস্টনিও দেওয়া হয়। কিন্তু রেলওয়ের নিজস্ব পরিচ্ছন্নতা কর্মীরা বিভিন্ন স্থান থেকে ময়লা এনে কবরের আশপাশে ফেলতে শুরু করেন। গত দুই বছরে কবরটা আবর্জনার স্তুপে পরিণত হয়।

কবরটি পরিষ্কারের পর নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর, নগর ছাত্রলীগের সহ-সভাপতি জয়নাল উদ্দিন জাহেদ, সাংগঠনিক সম্পাদক মঈন শাহরিয়ার, কার্যনির্বাহী সদস্য মুনীর চৌধুরী ও মাহমুদুর রশীদের নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা এই বীর শহীদের কবরে ফুল ছিটিয়ে শ্রদ্ধা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *