চলে গেলেন মার্কিন সিনেটর জন ম্যাককেইন, ট্রাম্পের শোক

Slider বিচিত্র

মার্কিন যুক্তরাষ্ট্রের সিনেটর ও সাবেক প্রেসিডেন্ট প্রার্থী জন ম্যাককেইন মারা গেছেন। স্থানীয় সময় শনিবার ৮১ বছর বয়সে তার মৃত্যু হয়।

এসময় পরিবারের সদস্যরা তার পাশে ছিলেন বলে তার অফিস থেকে এক ‍বিবৃতিতে জানানো হয়েছে। এদিকে, ম্যাককেইনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
এ ব্যাপারে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ২০১৭ সালের জুলাইয়ে ম্যাককেইনের মস্তিষ্কে টিউমার ধরা পড়ে। এরপর থেকে তিনি চিকিৎসাধীন ছিলেন। শুক্রবার তার পরিবার চিকিৎসা বন্ধের সিদ্ধান্ত নেয়।

ম্যাককেইনের মৃত্যুতে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইট করে বলেন, জন ম্যাককেইনের পরিবারের জন্য গভীর সহানুভূতি ও সম্মান জানাচ্ছি। তার আত্মার শান্তি কামনা করছি। এদিকে এক টুইটার বার্তায় ম্যাককেইনের মেয়ে মেগান বলেন, তার জীবনকাল এখন উদাহরণ। বাবার সঙ্গে যেভাবে দিনগুলো কাটিয়েছিলাম এখন সেভাবে আর কাটানো যাবে না।

উল্লেখ্য, ভিয়েতনাম যুদ্ধে ম্যাককেইন একজন যোদ্ধা পাইলট ছিলেন। ওই সময় তার বিমানে গুলি করলে বিমানটি বিধ্বস্ত হয় এবং তাকে পাঁচ বছরেরও বেশি সময় যুদ্ধবন্দি হিসেবে রাখা হয়। বন্দি অবস্থায় তাকে নির্মম নির্যাতন করা হয়েছিলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *