আজ রাতে আসছে গোলাম সারওয়ারের মরদেহ

Slider বিনোদন ও মিডিয়া


ঢাকা: দৈনিক সমকাল পত্রিকার সম্পাদক গোলাম সারওয়ারের মরদেহ আজ মঙ্গলবার রাত সাড়ে ১০টায় সিঙ্গাপুর থেকে ঢাকার হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে। সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি উড়োজাহাজে তাঁর মরদেহ আনা হবে।

দেশে আনার পর গোলাম সারওয়ারের মরদেহ তাঁর উত্তরার বাসভবনে নিয়ে যাওয়া হবে। সেখান থেকে তাঁর মরদেহ রাখা হবে বারডেম হাসপাতালের হিমঘরে। আজ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব বিষয় জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামীকাল বুধবার গোলাম সারওয়ারের মরদেহ তাঁর জন্মভূমি বরিশালের বানারীপাড়ায় নিয়ে যাওয়া হবে। সেখানে তাঁর নামাজে জানাজা ও শ্রদ্ধা জানানো শেষে মরদেহ ঢাকায় আনা হবে। আগামী বৃহস্পতিবার সকাল নয়টায় গোলাম সারওয়ারের মরদেহ তাঁর প্রিয় কর্মস্থল সমকাল কার্যালয়ে নেওয়া হবে। সেখানে সহকর্মীরা তাঁকে শেষ শ্রদ্ধা জানাবেন। পরে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় মাঠে তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যবস্থাপনায় কেন্দ্রীয় শহীদ মিনারে সমকাল সম্পাদকের মরদেহ সর্বস্তরের জনগণের শ্রদ্ধার জন্য রাখা হবে। পরে সেখান থেকে তাঁর মরদেহ নিয়ে যাওয়া হবে জাতীয় প্রেসক্লাবে। সংবাদকর্মীরা সেখানে গোলাম সারওয়ারের প্রতি শ্রদ্ধা জানাবেন। বাদ জোহর প্রেসক্লাবে তাঁর জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বাদ আসর মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে গোলাম সারওয়ারকে দাফন করা হবে।

গত সোমবার বাংলাদেশ সময় রাত নয়টা ২৫ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে ইন্তেকাল করেন সমকাল সম্পাদক গোলাম সারওয়ার। সাংবাদিক ও সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের জন্য সমকাল কার্যালয়ে শোক বই খোলা হয়েছে। আজ মঙ্গলবার সকালে এ শোক বই খোলা হয়েছে। আগামী বৃহস্পতিবার পর্যন্ত শোক বই খোলা থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *