ঢাকা: জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদের আলোচনা সভা ও দোয়া মাহফিল

Slider ফুলজান বিবির বাংলা

ঢাকা: জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদের আলোচনা সভা ও দোয়া মাহফিল

১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদের উদ্যোগে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৯ আগষ্ট) বিকাল ৫টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) সেমিনার কক্ষে এই আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আব্দুস সবুর। তিনি বলেন, বঙ্গবন্ধু একমাত্র নেতা যিনি ১৯৪৭ থেকে ১৯৭১ সাল পর্যন্ত ক্রমাগত সংগ্রাম করে এই দেশকে স্বাধীতা এনে দিয়েছেন। তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা আজ বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলে পরিনত করেছেন।

প্রকৌশলী মো. আব্দুস সবুর বলেন, জননেত্রী শেখ হাসিনাকে হত্যার জন্য এখনো কুচক্রিমহল ষড়যন্ত্রে লিপ্ত। বিএনপি-জামায়াতের এই চক্রকে প্রতিহত করার আহবান জানান তিনি।

অনুষ্ঠানে সংগঠনের সভাপতি প্রফেসর ড. হাবিবুর রহমানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, আইইবির সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদের সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. নুরুজ্জামান, আইইবি ঢাকা কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রকৌশলী শাহাদৎ হোসেন শিবলী, আইইবির সম্মানী সহকারী সাধারণ সম্পাদক প্রকৌশলী কাজী খায়রুল বাশার, প্রকৌশলী আবুল কালাম হাজারী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *