জিএমপির কাম-ডাউন চলছে

Slider বাংলার সুখবর সামাজিক যোগাযোগ সঙ্গী

ঢাকা: এখন শুধু আনুষ্ঠানিক উদ্বোধনের অপেক্ষায় রয়েছে নবগঠিত গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কার্যক্রম। ঈদের পর সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে জিএমপির আনুষ্ঠানিক উদ্বোধনের সম্ভাবনা রয়েছে। এজন্য প্রস্তুতিমূলক কার্যক্রমও শেষের পথে।

২৫ জুলাই পুলিশ সদর দপ্তরের বৈঠকমতে, জেলা পুলিশের বর্তমান ও সাবেক কোন পুলিশ সদস্য ছাড়া নতুন আদলে পুরো একটি নতুন টিম জিএমপিতে কাজ করবে।

জিএমপির পুলিশ কমিশনার ওয়াই এম বেলালুর রহমান বলেছেন, গাজীপুর পল্লীবিদ্যুৎ অফিসের পশ্চিমে ভাড়া করা একটি ভবনে জিএমপির হেড কোয়ার্টার্সের কার্যক্রম চালানো হচ্ছে। অফিসের আসবাবপত্র এবং ইন্টারনেটের সংযোগ শেষ করা হয়েছে। জিএমপির লগো মন্ত্রণালয়ে অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

এছাড়া সিটি এসবি, ডিসি ট্রাফিকসহ বিভিন্ন অফিসের কার্যক্রম চালানোর জন্য ইতোমধ্যে ভাড়া বাড়ি দেখা হয়েছে বলেও জানান তিনি। ইতোমধ্যে প্রায় সকল থানা ও ফাঁড়ির স্থান নির্ধারণ করা হয়েছে।

সার্বিক কার্যক্রম পরিচালনার জন্য ১১৫২ জনবলের মধ্যে ৫০ শতাংশ পেয়েছি। আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরুর আগেই প্রয়োজনীয় জনবল, অস্ত্র-গোলাবারুদ ও গাড়ি পেয়ে যাবেন বলে আশা প্রকাশ করেন ওয়াই এম বেলালুর রহমান।

জিএমপির নতুন থানা ও এর অধিভুক্ত এলাকা নির্ধারণ করা হয়েছে। এর আওতাধীন আটটি নতুন থানা হলো— সদর (বর্তমান জয়দেবপুর থানা), বাসন, কোনাবাড়ি, কাশিমপুর, গাছা, পূবাইল, টঙ্গী পূর্ব ও টঙ্গী পশ্চিম থানা।

সদর থানার অধিভুক্ত সিটির ওয়ার্ডগুলো হলো— ১৯, ২৩, ২৪, ২৫, ২৬, ২৭, ২৮, ২৯, ৩০ ও ৩১ নং ওয়ার্ড।

বাসন থানার অধিভুক্ত ওয়ার্ড হলো— ১৩, ১৪, ১৫, ১৬, ১৭, ১৮, ২০, ২১ ও ২২ নং ওয়ার্ড।

কোনাবাড়ি থানার অধিভুক্ত ওয়ার্ডগুলো হলো— ৭, ৮, ৯, ১০, ১১ ও ১২ নং ওয়ার্ড।

কাশিমপুর থানার অধিভুক্ত ওয়ার্ডগুলো হলো— ১, ২, ৩, ৪, ৫ ও ৬ নং ওয়ার্ড।

গাছা থানার অধিভুক্ত ওয়ার্ডগুলো হলো— ৩২, ৩৩, ৩৪, ৩৫,৩৬, ৩৭ ও ৩৮ নং ওয়ার্ড।

পূবাইল থানার অধিভুক্ত ওয়ার্ডগুলো হলো— ৩৯, ৪০, ৪১ ও ৪২ নং ওয়ার্ড।

টঙ্গী পূর্ব থানার অধিভুক্ত ওয়ার্ডগুলো হলো— ৪৩, ৪৪, ৪৫, ৪৬, ৪৭ নং ওয়ার্ড (শালিক চূড়া পূর্ণ ও গাজীপুরা পূর্ণ), ৪৮, ৪৯, ৫০ (আংশিক), ৫৫ (আংশিক), ৫৬, ও ৫৭ (আংশিক) নং ওয়ার্ড।

(৮) টঙ্গী পশ্চিম থানার সিটির ৫০ (আংশিক), ৫১, ৫২, ৫৩, ৫৪, ৫৫ (আংশিক) ও ৫৭ (আংশিক) নং ওয়ার্ড।

জিএমপি কমিশনার আরও বলেছেন, মহানগরীতে অগ্রাধিকার ভিত্তিতে মাদক নির্মূল, ট্রাফিক পরিস্থিতি নিয়ন্ত্রণ, জঙ্গিবাদ দমন ও অপরাধ দমনে অন্যান্য নিয়মিত পুলিশিং কার্যক্রম চালানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *