বগুড়ায় আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের একাত্মতা ঘোষনা

Slider সামাজিক যোগাযোগ সঙ্গী

বগুড়া: ঢাকায় বাস চাপায় স্কুল শিক্ষার্থী নিহতের প্রতিবাদে আজও উত্তাল বগুড়া। শনিবার সকাল সাড়ে দশটা থেকে শুরু করে দুপুর দেড়টা পর্যন্ত শহরের জিরো পয়েন্ট সাতমাথা অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। ‘উই ওয়ান্ট জাস্টিস’ শ্লোগানে নিমিষেই উত্তাল হয়ে ওঠে বগুড়া। আজকের আন্দোলনে পুলিশ সতর্ক থাকলে কোন প্রকার বাধা দেয়নি। পুলিশ আন্দোলকারীদের সাথে সেলফি তোলায় ব্যস্ত ছিলো। এই আন্দোলনের প্রভাব ছিলো মহাসড়কেও।

বগুড়া থেকে ঢাকাগামী কোন বাস চলাচল করেনি। বন্ধ ছিলো আন্তজেলা পরিবহনও।
বিক্ষোভকারীদের হাতে হাতে প্রতিবাদের বিভিন্ন শ্লোগান লেখা ফেস্টুন প্লেকার্ড ছিলো। শহরের সাতমাথায় অবস্থানের পর শহরের বনানী এলাকায় গিয়েও আন্দোলন করে উত্তেজিত শিক্ষার্থীরা। সেখানে ছাত্রলীগের নেতাকর্মীরা আন্দোলনকারীদের উপর চড়াও হয়। কয়েকজন ছাত্রকে তারা চরথাপ্পরও মারা ঘটনা ঘটেছে।

করতোয়া মাল্টিমিডিয়া স্কুল এ্যান্ড কলেজ, বগুড়া জেলা স্কুল, সরকারি আজিজুল হক কলেজ, সরকারি শাহ সুলতান কলেজ পৌর উচ্চবিদ্যালয়, ক্যানপাবলিক স্কুল এ্যান্ড কলেজসহ বগুড়ার প্রায় স্কুলের খুদে শিক্ষার্থীরা এই বিক্ষোভে অংশ নিয়েছে। তাদের এই বিক্ষোভে অনেক অভিভাব একাত্ত্বতা প্রকাশ করে তাদের বিক্ষোভে যোগ দিয়েছে।

আজকের আন্দোলনে শহরের রাস্তায় বের হওয়া যানবাহনের গাড়ীর কাগজপত্র পরীক্ষা করে। তারা স্কুলবাস থেকে শুরু করে পুলিশের গাড়ীর কাগজপত্রও দেখেছে। পরে দুপুর দেড়টার দিকে আন্দোলনকারীরা সাতমাথা ত্যাগ করে চলে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *