প্রধানমন্ত্রীর আশ্বাস আর বিশ্বাস করে না শিক্ষার্থীরা’

Slider রাজনীতি


ঢাকা: কোটা আন্দোলনে সরকারের প্রতারণার কারণে প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাসকে শিক্ষার্থীরা এখন আর বিশ্বাস করে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ। আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ লেবার পার্টি আয়োজনে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও নিরপেক্ষ জাতীয় নির্বাচনের দাবিতে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, বিমানবন্দর সড়কে দুর্ঘটনায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় যে আন্দোলন শুরু হয়েছে এগুলো মানুষের পুঞ্জিভূত ক্ষোভের বর্হিপ্রকাশ। এই অবৈধ সরকারকে দেশের মানুষ বিশ্বাস করে না। তারা কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে প্রতারণা ও বিশ্বাসঘাতঘতা করেছে। এটাই প্রমাণ করে রাষ্ট্র পরিচালনায় এই সরকার ব্যর্থতার পরিচয় দিয়েছে।

নির্লজ্জ মিথ্যাচার প্রতারনার সরকারের আচরনে দেশের মানুষ মর্মাহত।

তিনি বলেন, এই সরকার সব কিছু দলীয়করন করেছে।বিশ্ববিদ্যালয় গুলোতে নিজেদের পছন্দ মতো ভিসিকে বসিয়েছে। এই সরকার গণতন্ত্র, ন্যায় বিচার ও মানুষের মৌলিক অধিকারে বিশ্বাস করে না।গণতান্ত্রিক শাসন ব্যবস্থার কথা মুখে বলে ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে।দুর্নীতি আর দুঃশাসনের রোল মডেল হিসেবে দেশকে দাঁড় করেছে। রাজনৈতিক অঙ্গনকে এখন র‌্যাব, পুলিশ আর বিচার বিভাগকে দিয়ে নিয়ন্ত্রণ করছে।

নেতাকর্মীদের উদ্দেশ্যে মওদুদ আহমদ বলেন, আরও একটু অপেক্ষা করুন গণবিষ্ফোরন ঘটবে। মাঠে নামবে দেশের মানুষ। টেলিফোনে কথা নয়, সংলাপ করতে এই ফ্যাসিবাদী সরকার বাধ্য হবে। বিএনপি এবং ২০ দলীয় জোটের নেতাকর্মীদের সঙ্গে জনগনও আগামীতে মাঠে নামবে।
তিনি বলেন, শিক্ষর্থীদের আন্দোলন একটি অংশ মাত্র। ছাত্রদের এক অংশের বিষ্ফোরন সরকার কনটেন্ট করতে পারছে না। দেশের মানুষের ক্ষােভ কিভাবে কনটেন্ট করবেন? দেশের মানুষ অপেক্ষা করছে কিছু করার জন্য। তাদের মনে ক্ষোভ দেশে গণতন্ত্র নেই, হাজার মানুষকে বিনা বিচারে হত্যা করা হয়েছে।

বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সহ-সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, লেবার পার্টির মহাসচিব ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দীন আহমেদ, জিনাফের সভাপতি লায়ন মিয়া মো. আনোয়ার, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *