শিক্ষা সচিবসহ ১৬ জনের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ

শিক্ষা

jessore-14182শিক্ষা সচিব, যশোর বোর্ডের চেয়ারম্যান, সচিব, কন্ট্রোলারসহ ১৬ জনের নামে লিগ্যাল নোটিশ দেওয়া হয়েছে। খুলনার পাইকগাছায় চলতি বছর এসএসসি পরীক্ষায় হাইকোর্টের নির্দেশ উপেক্ষা করে অতিরিক্ত ফি আদায় করার ঘটনায় পাইকগাছার আইনজীবী ও মানবাধিকার কর্মী এফএমএ রাজ্জাক এই লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন।
যশোর শিক্ষা বোর্ডের একজন দায়িত্বশীল কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ১৬ জনের মধ্যে রয়েছেন পাইকগাছার হাটবাড়ী মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিত্যানন্দ মন্ডল, পাইকগাছা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অপু রাণী মন্ডল, পাইকগাছা সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজিত কুমার মন্ডল, কপিলমুনি সহচরী বিদ্যামন্দিরের প্রধান শিক্ষক হরেকৃষ্ণ দাশ, কপিলমুনি মেহেরুন্নেছা বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক সম্পা আক্তার, আর কে বি কে কলেজিয়েট ইনস্টিটিউটের প্রধান শিক্ষক হরিশ চন্দ্র, পাইকগাছা হাইস্কুলের প্রধান শিক্ষক গোপাল চন্দ্র, চাঁদখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মানিক চন্দ্র, গড়ইখালী আলমশাহী ইনস্টিটিউটের প্রধান শিক্ষক মধুসূধন মন্ডল, হরিঢালী ইউ আর এস এইচ হাইস্কুলের প্রধান শিক্ষক উত্তম কুমার দাশ, পাইকগাছা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আতিয়ার রহমান।

অ্যাডভোকেট রাজ্জাক লিগ্যাল নোটিশে উল্লেখ করেছেন, শিক্ষাবোর্ড এসএসসি পরীক্ষার ফরম পূরণের জন্যে ফি নির্ধারণ করে দিলেও প্রায় স্কুলই সেটি মানেনি। তারা অতিরিক্ত ফি আদায় করেছে। পরবর্তীতে এ নিয়ে একজন আইনজীবী হাইকোর্টে রিট করলে আদালত গত ১০ নভেম্বর অতিরিক্ত ফি আদায় না করতে রুল জারি করেন এবং যারা আদায় করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। কিন্তু হাইকোর্টের নির্দেশ উপেক্ষা করে অতিরিক্ত ফি নেওয়া অব্যাহত রাখলেও সংশ্লি­ষ্টরা সে ব্যাপারে কোনো ভূমিকা নেননি। এ কারণে অভিভাবকসহ শিক্ষার্থীরা অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন।লিগ্যাল নোটিশ পাওয়ার ৭ দিনের মধ্যে যথাযথ ব্যবস্থা নেওয়া না হলে তিনি আদালতের স্মরণাপন্ন হবেন বলে নোটিশে উল্লে­খ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *