কুমিল্লা সীমান্তে নাইজেরিয়ার তিন নাগরিক আটক

Slider বিচিত্র

203624_bangladesh_pratidin_Comilla_3_bdp

কুমিল্লার চৌদ্দগ্রাম সীমান্তবর্তী এলাকা দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশের সময় তিন নাইজেরিয়ান নাগরিককে আটক করেছে বিজিবি। বাংলাদেশ-ভারত সীমান্তের চৌদ্দগ্রাম আমানগন্ডা সীমান্তবর্তী বীরচন্দ্রনগর এলাকা থেকে তাদেরকে আটক বিজিবি-১০ বর্ডার গার্ড ব্যাটালিয়ন।

আজ রবিবার আদালতের মাধ্যমে তাদেরকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।
আটককৃতরা হলেন, প্রোমাইজ অনিয়নসিকো ইকোবোরাকাবা (২৯), পাসপোর্ট নং- পি এনজিএ এ০৯০৮৩৬৪৯, বেনার্ড চোকওনুসু অনুরো (২১), পাসপোর্ট নং- পি এনজিএ এ৫০৪৩৩৪৫২ এবং ওমাহি জেমস ওজি (২৯) পাসপোর্ট নং- পি এনজিএ এ৫০১১৮৭৪২।

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল ফয়সল জানান, আটককৃতরা এক মাসের ভিসা নিয়ে ঢাকায় আসে। চার থেকে পাঁচ দিন পূর্বে তারা ফেনীর একটি হোটেলে অবস্থান করে। শনিবার রাতে নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায় নাইজেরিয়ান তিন নাগরিক বাংলাদেশী সীমান্ত ব্যবহার করে অবৈধভাবে ভারতে প্রবেশের প্রস্তুতি নিচ্ছে। এসময় বিজিবি ১০ ব্যাটালিয়নের একটি ফোর্স চৌদ্দগ্রাম পৌরসভার ভারত সীমান্তবর্তী বীরচন্দ্রনগর এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে।

ওসি বলেন, রবিবার ১০ বিজিবি’র হাবিলদার শরীফ তিতুমীর বাদী হয়ে চৌদ্দগ্রাম থানায় একটি মামলা দায়ের করেন। আটককৃতদের চৌদ্দগ্রাম থানা পুলিশের নিকট সোপর্দ করে। তিন নাইজেরিয়ান নাগরিকদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *