জাহাঙ্গীর আলমের প্রচারণা

Slider গ্রাম বাংলা

35970603_1968732846772589_932036679512883200_n

‘আমি ইসলামিক দল এবং ইসলামিক সংগঠনের যারা আলেম আছেন সকলের সহযোগীতা চেয়েছি। মহানগরীর ১৮’শ মসজিদের খতিব, সারে ৪’শ কওমী মাদ্রাসার শিক্ষক এবং তাবলীগ জামাতে মুরব্বীরা নিজ নিজ অবস্থান থেকে আমাকে নৌকা মার্কায় সমর্থন দিয়ে প্রচারণা চালাচ্ছেন। আমাকে ভোট দেন নৌকাকে ভোট দেন। আমি ক্লিন এবং গ্রীন সিটি উপহার দিতে চাই। সবাইকে একটি বাসযোগ্য শহর দিতে চাই।’আজ শুক্রবার চান্দনা চৌরাস্তা জামে মসজিদে জুমার নামাজ শেষে মসজিদ আঙিনায় মুসল্লিদের উদ্দেশ্যে এসব কথা বলেন জাহাঙ্গীর আলম।

আওয়ামী লীগ মেয়র প্রার্থী মোঃ জাহাঙ্গীর আলমের পÿে আলেম ওলামা, স্কুল কলেজ বিশ^বিদ্যায়ের শিÿক, চাকুরীজীবি, শ্রমিক, সাধারন খেটে খাওয়া মানুষ, শ্রমিক, কৃষক, নারী, যুবক সর্ব¯Íরের মানুষ প্রচারণায় ব্য¯Í। গাজীপুর সিটিতে নৌকার পক্ষে জাহাঙ্গীর আলম সকল শ্রেনীর মানুষকে নিয়ে উৎসবমুখর পরিবেশে প্রচারণা চালাচ্ছেন। একইসাথে আওয়ামী লীগ ও বিএনপি কেন্দ্রীয় নেতৃবৃন্দ নিজ নিজ প্রার্থীও পÿে প্রচারণায় গিয়ে যখনই মুখোমুখি হচ্ছেন নিজেদের মধ্যে কুশল বিনিময় করতে দ্বিধা করছেন না। এমন সৌহার্দ্যপূর্ণ পরিবেশ দেখেদেশ বিদেশের নির্বাচন পর্যবেÿক এবং ডিপলোমেটগণ নির্বাচনী পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করছেন। আশার আলো দেখতে পাচ্ছেন ভোটারগণ। সবাই অপেÿ করছেন একটি অবাধ, সুষ্ঠু এবং শান্তিপূর্ণ নির্বাচনের। আজ শুক্রবার সকাল ৯ টায় নিজ বাসভবনের সামনের উঠানে তাবলীগ জামাতের মুরব্বী এবং শতাধিক সাথীভাইদের সাথে মতবিনিময়ের মাধ্যমে গণসংযোগ শুরু করেন। মতবিনিময়ে জাহাঙ্গীর আলেম ওলামাদের দোয়া নেন এবং সকল মানুষদের সাথে নিয়ে একটি পরিকল্পিত নগরী গড়ার লÿে ২৬ জুন নির্বাচনে সহযোগীতা এবং ভোট চান। তাবলীগের মুরব্বী মোনাজাতে জাহাঙ্গীরের সাফল্য প্রত্যাসা করে মহান আলøাহর রহমত কামনা করেন।

দিনের কর্মসূচী অনুযায়ী মহানগরীর ১৩ নম্বর ওয়ার্ড কলাবাগানে পথসভায় প্রথম বক্তব্য রাখেন। পরে ২০ নম্বর মজলিশপুর, ২২ এ বাংলাবাজার, ২১ এ বিপ্রবর্থা, ২৩ খালপাড়া পথসভায় ভোটারদের সহযোগীতা ও ভোট চান। চান্দণা চৌরা¯Íা কেন্দ্রীয় জামে মসজিদে জুমার নামাজ আদায় করেন। বিকেল ৩টায় বঙ্গবন্ধু কৃষি বিশ^বিদ্যালয় ফটকের সামনে পথসভার মাধ্যমে দ্বিতীয় দফা প্রচারণা শুরু করেন। পরে ১৬ এ আক্তার মার্কেট ১৮ তে টি এন্ড টি রোড, শাপলা মেনশন ও অনুপম সুপার মার্কেটে পথসভার মাধ্যমে ভোট প্রার্থনা করেন। মাঝে টঙ্গীতে মহানগর আওয়ামী লীগে যৌথসভায় যোগ দেন।

পথসভায় জাহাঙ্গীর আরও বলেন, এখানকার সমাজ ব্যবস্থায় সব শেনী পেশার মানুষের প্রয়োজন আছে। আমি সবার জন্য কাজ করতে চাই। আলেম ওলামা, স্কুল কলেজ বিশ^বিদ্যায়ের শিÿক, চাকুরীজীবি, শ্রমিক, সাধারন খেটে খাওয়া মানুষ, শ্রমিক, কৃষক, নারী, যুবক, শিশু সবার উপযোগী একটি প্যাকেজ তৈরী করেছি। আমাকে ভোট দেন। আমি আপনাদের সাথে নিয়ে একটি পরিকল্পিত শহর গড়ে তুলবো।’
মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, তাতি লীগ, মহিলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, মহাজোট শরিক জাতীয় পার্টি, জাসদ, তরিকত ফেডারেশনসহ সকল অংগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ পচারণা চালাচ্ছেন।
প্রচারণায় কেন্দ্রীয় নেতৃবৃন্দ

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক সকাল থেকে প্রার্থীর সাথে পথসভা এবং গণসংযোগ করেন। কেন্দ্রীয় নেতা ডাঃ মো¯Íফা জালাল মহিউদ্দিন সকালে টঙ্গীতে এবং চান্দনা চৌরাস্তা কেন্দ্রীয় জামে মসজিদে জুম্মার নামাজের পর প্রচারণা চালান। কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ব্যারিষ্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল, ছাত্রলীগ কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন নগরীর ২৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের সাথে নির্বাচনী কৌশল নিয়ে আলোচনা করেন। ওলামা লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা আখতার হোসেন বোখারী মহানগরীর ৪০, ৪১ নং পুবাইল এলাকায় গণসংযোগ করেন। টাঙ্গাইল কালিহাতি উপজেলা চেয়ারম্যান মাজহুরুল ইসলাম তালুকদার টঙ্গীতে প্রচারণা চালিয়েছেন।

সম্পৃতির প্রচারণায় আওয়ামী লীগ বিএনপি নেতৃবৃন্দ

আওয়ামী লীগ ও বিএনপি কেন্দ্রীয় নেতৃবৃন্দ একসাথে মুসলিøদের সাথে কুশল বিনিময় করে দোয়া চেয়েছেন। গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে স্ব স্ব দলের মনোনীত প্রার্থীর প্রচারণায় এসে গাজীপুর কেন্দ্রীয় জামে মসজিদে জুমার নামাজ আদায় করতে গিয়ে এই সৌহাদ্রপূর্ণ পরিবেশের সৃষ্টি হয়।

জানা গেছে, আওয়ামী লীগ ও বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে নিজ নিজ দলের মনোনীত প্রার্থীর পÿে প্রচারণায় রয়েছেন। আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিষ্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল, ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন বিএনপির কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য ড. খোন্দকার মোশারফ হোসেন, সাংগঠনিক সম্পাদক মোঃ ফজলুল হক মিলন ও উভয় দলের স্থানীয় নেতৃবৃন্দ একসাথে জুমার নামাজ আদায় করেন। নামাজের আগে তারা মুসলিøদের সালাম দেন এবং দোয়া চান। নামাজ শেষে মসজিদের বাইরে নেতৃবৃন্দ হাতে-হাত ধরে মুসলিøদের সাথে শুভেচ্ছা বিনিময় করে একসাথে ক্যামেরাবন্দি হন। নওফেল বলেন, এই সৌহার্দ্যপূর্ণ পরিবেশ প্রমাণ করে বর্তমান সরকার একটি নিরপেÿ, গ্রহণযোগ্য ও অংশগ্রহনমূলক পরিবেশে নির্বাচন করতে বদ্ধপরিকর। গাজীপুরে একটি চমৎকার ও উৎসবমুখর পরিবেশ বজায় রয়েছে।

নামাজ শেষে কেন্দ্রীয় নেতৃবৃন্দদের হাতেহাত ধরে ভোটারদের সাথে কুশল বিনিময়ের ঘটনায় স্থানীয় বিএনপি নেতৃবৃন্দ ও সাধারণ ভোটারগণ নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ নিয়ে স্বস্থি প্রকাশ করেন।
##
মিডিয়া সেন্টার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *