ডা. জাহিদের অস্ত্রদাতা বাবুল অস্ত্রসহ গ্রেফতার

Slider গ্রাম বাংলা

205502_bangladesh_pratidin_arrest_new_1

কন্ট্রাক্ট কিলার ডা. জাহিদের অবৈধ অস্ত্রের গডফাদার মোহাম্মদ আলী বাবুল ধরা পড়েছে। বৈধ অস্ত্র ব্যবসায়ী হলেও বাবুল দীর্ঘদিন ধরে অবৈধ অস্ত্রের ব্যবসা করে আসছিলো।

পুলিশ তার কাছ থেকে আরো ১০টি অস্ত্র উদ্ধার করেছে। এই অস্ত্রগুলো সুন্দরবনের জলদস্যুদের কাছে পাঠানোর প্রস্তুতি চলছিলো বলে পুলিশ জানিয়েছে। রাজধানীর মহাখালী থেকে বাবুলকে গ্রেফতার করা হয়।
মোহাম্মদ আলী বাবুল ওরফে বাবুল মিয়া (৫৭) নামে ওই ব্যবসায়ীকে দুটি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতারের পর তার তথ্যে আরও আটটি অবৈধ অস্ত্র উদ্ধার করা হয় বলে জানিয়েছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট।

কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম শুক্রবার এক সংবাদ সম্মেলনে বলেন, “বাবুলের কাছ থেকে মোট ১০টি অস্ত্র এবং প্রায় ১২০০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। ”

এই অস্ত্রগুলোর মধ্যে রয়েছে তিনটি পিস্তল, চারটি একনলা বন্দুক, একটি রাইফেল এবং দুটি রিভলবার। এই অস্ত্রগুলো সুন্দরবন পাঠানোর সকল প্রস্তুতি সম্পন্ন করেছিলো।

মনিরুল জানান, গত ১৫ মে জাহিদুল আলম নামে একজন চিকিৎসককে যাত্রাবাড়ী এলাকা থেকে অস্ত্রসহ গ্রেফতারের পর ৩ জুন তার দ্বিতীয় স্ত্রী মাসুমা আক্তারকেও গাবতলী থেকে অস্ত্রসহ গ্রেফতার করা হয়। ওই দম্পতির কাছে পাওয়া তথ্যের ভিত্তিতে জাহিদুলের ময়মনসিংয়ের বাসা থেকে আরও অস্ত্র পাওয়া গিয়েছিল।

জাহিদুল জিজ্ঞাসাবাদে অস্ত্র সংগ্রহের উৎস হিসেবে বৈধ অস্ত্র ব্যবসায়ী বাবুলের নাম বলেছিলেন বলে জানান মনিরুল। তিনি বলেন, ‘এরপর গোপন অনুন্ধান চালিয়ে মহাখালী থেকে গত ১১ জুন বাবুলকে একটি পিস্তল এবং একটি রিভলবারসহ গ্রেফতার করা হয়। এই দুটি অস্ত্রই অবৈধ। রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করার পর গত বৃহস্পতিবার রাতে তাকে নিয়ে অভিযান চালানো হয় ময়মনসিংহের বাসায়। সেখান থেকে আটটি অবৈধ অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। ‘

মনিরুল বলেন, বৈধ অস্ত্রের ব্যবসার পাশাপাশি বেশি লাভের আশায় বাবুল অবৈধ ব্যবসায় জড়িয়ে পরে। রাজশাহী, চট্টগ্রাম ও খুলনার কয়েকজন বৈধ ব্যবসায়ীর সঙ্গে তার অবৈধ ব্যবসার যোগসূত্র রয়েছে বলে স্বীকার করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *