ক্যামেরার সামনে নগ্ন হতে বলা হয়েছিল এই অভিনেত্রীকেও!

Slider বিচিত্র

Croj

প্রত্যেক অভিনেতা-অভিনেত্রীর কাছে তার জীবনে প্রথম অডিশন স্মরণীয় হয়ে থাকে। পরবর্তীতে তিনি যখন স্টার হন, তখন নস্টালজিয়া হয়ে থাকে সেই অডিশন।

কিন্তু হলিউড বিউটি ক্যুইন পেনেলোপি ক্রুজ তার এই দিনটার কথা ভুলতে চান। কারণ ওইদিন তার জীবনে অত্যন্ত অপমানজনক একটি দিন। এ কারণে এই হলিউড অভিনেত্রী ওই দিনটি ভুলে থাকতে চান।

সম্প্রতি সাগ আফট্রা ফাউন্ডেশনকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমার জীবনে প্রথম বড় ব্রেক আসে ২০ বছর বয়সে। দুর্ধর্ষ একটি সিনেমাতে লিড রোলে অভিনয় করার সুযোগ পাই আমি। আমেরিকার একটি বিখ্যাত প্রযোজনা সংস্থার ছবি ছিল সেটি। অডিশনের দিন আমাকে কোন স্ক্রিপ্ট ছাড়াই একটি বড় সংলাপ বলতে বলা হয়। তো আমি সাহসের সঙ্গে সেটা বলেও ফেলি। আমার সংলাপ শোনার পর যারা অডিশন নিচ্ছিলেন তারা সবাই মুগ্ধও হয়ে যান।’

এই হলিউড অভিনেত্রী আরো বলেন, ‘এরপর আমায় কিছুক্ষণ বাইরে বসতে বলা হয়। ঘণ্টাখানেক পরে আমায় ছবির নির্মাতারা এসে জানায় যে আমি সিলেক্টেড। স্ক্রিন টেস্টের জন্য প্রস্তুত কিনা আমার কাছে জানতে চাওয়া হয়। এটা শুনে আমি এক্সাইটেড হয়ে ‘হ্যাঁ’ বলে দেই। এরপর আমায় জানায় যে স্ক্রিপ্টের বাইরে বেশ কয়েকটি ঘনিষ্ঠ দৃশ্য আছে যেখানে নাকি আমায় নগ্ন হতে হবে। শুনে আমি খানিকটা স্তম্ভিত হয়ে যাই। এরপর আমি বিন্দুমাত্র বিবেচনা করেই তাদেরকে না বলে দেই।’

উল্লেখ্য, গত বছর থেকে হলিউডের একাধিক নামী দামী প্রযোজক, পরিচালক, অভিনেতা বিরুদ্ধে কাস্টিং কাউচ, যৌন হেনস্থার মতো একাধিক অভিযোগে সরগরম হয় সারা বিশ্ব। যা এখনো চলমান। হলিউডের যৌন নিগ্রহের কাহিনীতে ক্রমশই প্রকাশ্যে আসছে বড় বড় ব্যক্তিত্বের নাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *