খুলনায় আইনশৃঙ্খলা রক্ষায় ৪ চ্যালেঞ্জ

Slider খুলনা

202728_bangladesh_pratidin_10-6-2018

খুলনায় মাদক নির্মূলকে এখন বড় চ্যালেঞ্জ বলে মনে করছেন জেলা আইনশৃঙ্খলা কমিটির সদস্যরা। ফলে মাদক নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ও জনসচেতনতা তৈরির উদ্যোগ নেয়া হয়েছে।

একই সাথে শহরের যানজট নিয়ন্ত্রণ, মাহেন্দ্র-সিএনজিতে অতিরিক্ত যাত্রী পরিবহন বন্ধ ও খেয়া ঘাটে হয়রানি বন্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।
রবিবার জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. আমিন উল আহসান। তিনি বলেন, চলমান মাদক বিরোধী অভিযানে মাদক ব্যবসায়ীদের মধ্যে আতংক তৈরি করেছে। একই সাথে মাদকের বিরুদ্ধে সামাজিক সচেতনতা গড়ে তুলতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও এলাকাভিত্তিক মাদক বিরোধী সভার আয়োজন করা হবে। এছাড়া মাদক নির্মূলে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ ও মাদক ব্যবহারকারীর ছবি থানায় টাঙিয়ে রাখতে বলা হয়েছে।

সভায় সিদ্ধান্ত নেয়া হয়, রূপসাঘাটে খেয়া পারাপারের সময় যাত্রীদের কাছে থাকা মালামালের জন্য অতিরিক্ত টোল আদায় করা হচ্ছে তা’ বন্ধ করা হবে। ঈদের পরপরই মাহেন্দ্র-সিএনজিতে অতিরিক্ত যাত্রী বহন বন্ধ ও যানজট নিরসনে দিনের বেলায় শহরে যাতে বাস-ট্রাক প্রবেশ করতে না পারে সে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আইনশৃঙ্খলা প্রতিবেদনে জানানো হয়, খুলনা জেলার নয়টি থানায় গত মে মাসে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে ১৪১টি ও মহানগরীর আটটি থানায় ২২০টি মামলা হয়েছে।

এছাড়া অস্ত্র আইনে ৫টি, নারী ও শিশু নির্যাতন ২১টি, নারী ও শিশু পাচার ২টি, দ্রুত বিচার ২টিসহ মোট ৫১২টি মামলা হয়েছে। সভায় অতিরিক্ত পুলিশ সুপার, ডেপুটি সিভিল সার্জন, উপজেলা পরিষদের চেয়ারম্যান, ইউএনও ও কেএমপি’র প্রতিনিধিসহ অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *