প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: গিয়াস কাদের সহ ১৮ জনের বিরুদ্ধে মামলা, আটক-১

Slider টপ নিউজ

119663_qqq

চট্টগ্রাম: সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলা ও পৌর বিএনপির আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে হত্যার হুমকি দিয়ে বক্তব্য দেওয়ায় বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীসহ অজ্ঞাত ৬০/৭০ জনকে আসামি করে মামলা দায়ের করেছে।

গতকাল বুধবার সন্ধ্যা ৭টায় ফটিকছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. জামাল উদ্দিন বাদি হয়ে ফটিকছড়ি থানায় এই মামলা দায়ের করেন। এরপর ফটিকছড়ি থানা পুলিশ উপজেলা যুবদলের সাবেক আহ্বায়ক মুনছুর আলম চৌধুরীকে গ্রেপ্তার করে।

ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসাইন মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে বলেন, বাদি এজাহারে গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বক্তব্যে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়া হয়েছে মর্মে অভিযোগ দায়ের করেন। এতে ১৮ জনের নাম ও অজ্ঞাত ৬০/৭০ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে অভিযোগ আনা হয়, বুধবার সন্ধ্যায় ফটিকছড়ি উপজেলা ও পৌরসভা বিএনপি আয়োজিত জিয়াউর রহমানের ৩৭ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলাচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে গিয়াস উদ্দিন কাদের চৌধুরী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে উদ্দ্যেশ্য করে হুমকি স্বরূপ বক্তব্য দেন।

গিয়াস উদ্দিন কাদের চৌধুরী তার বক্তব্যে বলেন, শেখ মুজিবের মৃত্যুর পর ইন্নালিল্লাহ পড়ার লোক ছিলনা। বর্তমান শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের অবস্থা তার চেয়েও ভয়াবহ হবে। ক্রস ফায়ারের নামে এত মানুষ হত্যার দায় তাকে নিতে হবে। গিয়াস কাদেরের এই বক্তব্যকে হুমকি স্বরূপ এবং মানহানিকর বলে উল্লেখ করা হয়।

তবে ফটিকছড়ি উপজেলা বিএনপির দাবি, মিডিয়ায় গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বক্তব্যকে বিকৃতভাবে প্রচার করা হয়েছে। তিনি কটুক্তি কিংবা হুমকি মূলক কোন বক্তব্য দেননি। মামলায় উপজেলা যুবদলের সাবেক আহবায়ক মুনছুর আলম চৌধুরীকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান বিএনপি নেতারা।

এদিকে, প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে আজ বৃহস্পতিবার সকাল থেকে ফটিকছড়ি পৌর সদরে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে ফটিকছড়ি উপজেলা ছাত্রলীগ ও যুবলীগ। এ সময় তারা গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর কুশপুত্তলিকা দাহ করে।

এ ঘটনায় ফটিকছড়ি উপজেলা ও পৌর সদরে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
উল্লেখ্য, গিয়াসউদ্দিন কাদের চৌধুরী একাত্তরে যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদন্ডে দন্ডিত সালাহউদ্দিন কাদের চৌধুরীর ছোট ভাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *